শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন
শিরোনাম ::
মাধবদীতে লোডশেডিং ও গরমে ব্যাপক চাহিদা বেড়েছে চার্জার ফ্যানের বৃষ্টি প্রার্থনায় অঝোরে কাঁদলেন বরিশালের মুসল্লিরা আদিতমারীতে গ্রাম আদালত ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা নওগাঁয় বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন ছড়ার পানিই ভরসা পাহাড়ি জনগোষ্ঠীর চকরিয়ায় একাধিক অভিযানেও অপ্রতিরোধ্য বালুখেকো সিন্ডিকেট রবি মওসুমে নওগাঁ জেলায় ৮৮ হাজার ১১০ মেট্রিকটন ভূট্টা উৎপাদনের প্রত্যাশা কটিয়াদীতে প্রচন্ড তাপ প্রবাহ, বৃষ্টির জন্য সালাতুল ইসস্তিকা বরিশালে দাপদাহে স্বাস্থ্য সুরক্ষার্থে শেবাচিম হাসপাতালে জনসচেতনতামূলক প্রচারণা শুরু কালীগঞ্জে রাতের অন্ধকারে কৃষি জমির মাটি লুট

১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ পুঁজিবাজার

খবরপত্র অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ৫ এপ্রিল, ২০২০

প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে তৃতীয় দফায় আরও ৩দিন পুঁজিবাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। রোববার (৫ এপ্রিল) সরকার নতুন করে ১২, ১৩ এবং ১৪ এপ্রিল ছুটি ঘোষণা করায় দেশের দুই পুঁজিবাজার ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের লেনেদেন ও অফিসিয়াল কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

রোববার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ঢাকা অফিসের প্রধান গোলাম ফারুক। ছুটি শেষে উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেন শুরু হবে সকাল সাড়ে ১০টা। আর লেনলেন শেষ হবে দুপুর দেড়টায়।

২ এপ্রিল বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) উপ-মহাব্যবস্থাপক শফিকুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানো হয় ৪ থেকে ১১ এপ্রিল পর্যন্ত মোট সাতদিন পুঁজিবাজারের লেনদেন বন্ধ থাকবে।

তিনি জানান, করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সরকার সাধারণ ছুটির মেয়াদ ১৩ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছে। ১৪ এপ্রিল সরকারি ছুটি এর সঙ্গে যুক্ত হয়ে আরও তিনদিন ছুটি বেড়েছে। সরকারের এই সিদ্ধান্তের সঙ্গে সংগতি রেখে সাধারণ ছুটি বাড়িয়ে ১৪ এপ্রিল পর্যন্ত ডিএসই’র ট্রেডিং, সেটেলমেন্ট কার্যক্রমসহ সকল দাপ্তরিক কাজ বন্ধ থাকবে৷

তার আগে প্রথম দফায় গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। পরে দ্বিতীয় মেয়াদে ১১ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়। এবার তৃতীয় মেয়াদে ১৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করায় পুঁজিবাজার আরও বন্ধ ঘোষণা করে ডিএসই।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com