সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন

বদলগাছীতে ২০২২-২০২৩ অর্থ বছরে স্থানীয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ সমূহে প্রায় দেড় কোটি টাকার উন্নয়নমূলক কাজ দৃশ্যমান

মোঃ হাসানুজ্জামান (বদলগাছী) নওগাঁ
  • আপডেট সময় সোমবার, ২৮ আগস্ট, ২০২৩

নওগাঁর বদলগাছীতে ২০২২-২০২৩ অর্থ বছরে স্থানীয় সরকার বিভাগের তৃনমূল স্তর ইউনিয়ন পরিষদ সমূহের প্রত্যন্ত এলাকায় প্রায় দেড় কোটি টাকার দৃশ্যমান উন্নয়নমূলক কাজ সম্পন্ন হয়েছে। স্থানীয় সরকার বিভাগের সূত্রে জানা যায়, উন্নয়ন সহায়তা নামে বিভিন্ন উন্নয়ন মূলক কাজ সম্পাদনের জন্য ইউনিয়ন পরিষদ সমূহে অর্থ বরাদ্দ প্রদান করা হয়। সূত্র মতে, (১)নং বদলগাছী ইউনিয়ন পরিষদে উক্ত অর্থ বছরে ১২,৪৮,২০০/= টাকা ব্যয়ে আর.সি.সি রাস্তা নির্মাণ করা হয়েছে। (২) নং মথুরাপুর ইউনিয়ন পরিষদে ১০,১৫,০০০/= টাকা ব্যয়ে আরসিসি রাস্তা, ইউ ড্রেন এবং পাকা ড্রেন নির্মাণ করা হয়েছে। (৩) নং পাহাড়পুর ইউনিয়ন পরিষদে ১০,৫৮,৩০০/= টাকা ব্যয়ে ইউ ড্রেন এবং ড্রেন নির্মাণ করা হয়েছে। (৪) নং মিঠাপুর ইউনিয়ন পরিষদে ৯,৯০,৩০০/= টাকা ব্যয়ে সিসি রাস্তা, লম্বা ড্রেন এবং আন্ডার গ্রাউন্ড ড্রেন নির্মাণ করা হয়েছে। (৫) নং কোলা ইউনিয়নে ৯,৬৬,৪০০/= টাকা ব্যয়ে আরসিসি রাস্তা নির্মাণ করা হয়েছে। (৬) নং বিলাশবাড়ী ইউনিয়ন পরিষদে ১২,০৪,০০০/= টাকা ব্যয়ে আরসিসি রাস্তা এবং ড্রেন নির্মাণ করা হয়েছে। (৭) নং আধাইপুর ইউনিয়ন পরিষদে ১০,৫৫,৪০০/= টাকা ব্যয়ে আরসিসি রাস্তা, রাস্তা এইচবিবি করণ এবং আন্ডার গ্রাউন্ড ড্রেন নির্মাণ করা হয়েছে। (৮) নং বালুভরা ইউনিয়ন পরিষদে ৮,৭৬,০০০/= টাকা ব্যয়ে আরসিসি রাস্তা এবং ইউ ড্রেন নির্মাণ করা হয়েছে। এছাড়া উপজেলা পরিষদের প্রায় ৮০ লক্ষ টাকার এডিপির কাজ প্যাকেজ আকারে টেন্ডারের মাধ্যমে বাস্তবায়ন হয়েছে। প্যাকেজ নং- (এডিপি-২২-২৩-এমপি) ১৬,০৪,৫২৮ /= টাকা ব্যয়ে বদলগাছী এবং পাহাড়পুর ইউনিয়নে আরসিসি রাস্তা, প্যালাসাইডিং, ক্রস ড্রেন নির্মাণ এবং রাস্তা ইট দ্বারা সোলিং করা হয়েছে। প্যাকেজ নং-(এডিপি-২২-২৩-ইউজেডপি.সি) ৯,১০,৬৫৮/= টাকা ব্যয়ে আধাইপুর ইউনিয়নে ঈদগাহ মাঠে সীমানা প্রাচীর নির্মাণ করা হয়েছে। প্যাকেজ নং- (এডিপি -২২-২৩- ইউজেডপি.ভিসি) ৭,৬০,০০০/= টাকা ব্যয়ে বিলাশবাড়ী ও মিঠাপুর ইউনিয়নে রাস্তা এইচবিবি করণ, প্যালাসাইডিং এবং আরসিসি রাস্তা নির্মাণ করা হয়েছে। প্যাকেজ নং-(এডিপি -২২-২৩- মিঠা-বালু) ৭,৬০,০০০/= টাকা ব্যয়ে মিঠাপুর এবং বালুভরা ইউনিয়নে রাস্তা ইট দ্বারা ইট দ্বারা সোলিং এবং এইচবিবি করণ করা হয়েছে। প্যাকেজ নং-( এডিপি -২২-২৩- কোলা- বিলাশ) ৭,৬০,০০০/= টাকা ব্যয়ে কোলা এবং বিলাশবাড়ী ইউনিয়নে রাস্তা ইট দ্বারা সোলিং, রাস্তায় সিসি ঢালাই এবং খোলা ড্রেন নির্মাণ করা হয়েছে। প্যাকজ নং- (এডিপি -২২-২৩- পাহাড়- আধাই) ৭,৬০,০০০/= টাকা ব্যয়ে পাহাড়পুর এবং আধাইপুর ইউনিয়নে আরসিসি রাস্তা, প্যালাসাইডিং এবং বৈকুন্ঠপুর উচ্চ বিদ্যালয়ের গেট ও বাউন্ডারি ওয়াল নির্মাণ করা হয়েছে।
প্যাকেজ নং- (এডিপি-২২-২৩- বদল- মথুরা) ৭,৬০,০০০/= টাকা ব্যয়ে বদলগাছী এবং মথুরাপুর ইউনিয়নে খোলা ড্রেন নির্মাণ এবং সোলিং রাস্তা নির্মাণ করা হয়েছে। উপজেলার ৮ টি ইউনিয়নের প্রত্যন্ত এলাকায় উন্নয়ন সহায়তা এবং এডিপির মাধ্যমে ১,৬৩,২৮,৮৮৬/=টাকার দৃশ্যমান উন্নয়ন মূলক কাজ সম্পন্ন হয়েছে। এবিষয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গণ বলেন, উন্নয়ন সহায়তার বরাদ্দ অতি অল্প। এ বরাদ্দ আরো বৃদ্ধি করা দরকার। তাহলে প্রত্যন্ত এলাকার উন্নয়ন ত্বরান্বিত করা সম্ভব হবে। উপজেলা প্রকৌশলী মোখলেছুর রহমান বলেন, এই কাজগুলো সুষ্ঠু ভাবে বাস্তবায়নের জন্য অফিসের দায়িত্বরত সকলেই নিরলসভাবে কাজ করে চলেছেন । উপজেলা নির্বাহী অফিসার আল্পনা ইয়াসমিন বলেন, কাজগুলোর টেকনিক্যাল বিষয়গুলো উপজেলা প্রকৌশল দপ্তর দেখে থাকেন। এছাড়াও আমরা উপজেলা কমিটির সদস্যগণ পরিদর্শনের মাধ্যমে কাজগুলো শতভাগ সুষ্ঠু ভাবে বাস্তবায়নের জন্য চেষ্টা করে থাকি। উপজেলা পরিষদ চেয়ারম্যান শামসুল আলম খান বলেন, আমাদের উপজেলা পরিষদের বরাদ্দ অতি অল্প। এ বরাদ্দ বৃদ্ধি করা হলে উপজেলার প্রত্যন্ত এলাকার কাঙ্খিত উন্নয়ন দ্রুততম সময়ে বাস্তবায়ন করা সম্ভব হবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com