সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন
শিরোনাম ::
সুনামগঞ্জের তাহিরপুরে খাস কালেকশনের নামে দুর্নীতি: জেলা প্রশাসকের কাছে অভিযোগ নতজানু নীতির কারণে হাসিনা সীমান্ত হত্যার প্রতিবাদ করেননি খেলাধুলা শরীরিক ওমানসিক বিকাশ ঘটায় : রেজওয়ানুল হক পাটগ্রামের দহগ্রামে বন্যা কবলিত পরিবারের মাঝে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ত্রাণ সহায়তা প্রদান কালীগঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন ফটিকছড়িতে হামলার পর উল্টো মামলা দিয়ে ফাঁসানোর অভিযোগ! লাকসামে ১৬৫ পরিবারকে স্পেন-বাংলাদেশ সোসাইটির নগদ অর্থ সহায়তা শারদীয় দুর্গোৎসব উপলক্ষে নড়াইলে হরিলীলামৃত স্কুলের শিক্ষকদের সম্মানী প্রদান ফুলপুরে বন্যার মারাত্মক অবনতি রায়গঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

সড়ক অবরোধ করে স্পিনিং মিলের শ্রমিকদের বিক্ষোভ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ২ জানুয়ারী, ২০২৪

মানিকগঞ্জের রাইজিং স্পিনিং মিলের প্রায় আড়াই হাজার শ্রমিক সরকার নির্ধারিত বেতন কাঠামোতে বেতন না পেয়ে ঢাকা-আরিচা মহাসড়ক এক ঘণ্টা অবরোধ করে রাখেন। গতকাল মঙ্গলবার সকাল পৌনে ৯টা থেকে ওই টেক্সটাইল মিলের কর্মীরা এই অবরোধ শুরু করেন। এঘটনায় মহাসড়কের উভয় দিকে এক কিলোমিটার করে যানবাহনের লম্বা জট লেগে যায়। পরে সকাল পৌনে ১০টায় সাটুরিয়া থানা পুলিশ ও গোলড়া হাইওয়ে থানা পুলিশ আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে আলাপ আলোচনা করেন। তখন শ্রমিকরা সড়ক ছেড়ে দেন। গোলড়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) সুকেন্দু বসু এই তথ্য জানান। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল পৌনে নয়টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাটুরিয়া অংশের নয়াডিঙ্গি এলাকায় রাইজিং টেক্সটাইল মিলের কর্মীরা সরকার নির্ধারিত কাঠামোর বেতনের দাবি করেন। প্রথমে তারা মিলের অভ্যন্তরে বিক্ষোভ করেন। পরে মিলের সামনে ঢাকা-আরিচা সড়কে জড়ো হয়ে অবস্থান শুরু করেন। শ্রমিকদের অবরোধের কারণে সড়কের উভয় পার্শ্বে যানজটের সৃষ্টি হয়। নাম প্রকাশ না কারার শর্তে কয়েকজন শ্রমিক জানান, তারা কর্তৃপক্ষের কাছে সরকার নির্ধারিত বেতনকাঠামো দাবি করেন।
কিন্তু স্পিনিং মিল কর্তৃপক্ষ তাদের জানান- সরকার যে বেতন কাঠামো দিয়েছেন সেটি গার্মেন্টস শ্রমিকদের জন্য প্রযোজ্য, টেক্সটাইল মিলের শ্রমিকরা এর আওতায় পড়েনা। তারা বর্ধিত বেতন দিতে অপারগতা প্রকাশ করায়, আন্দোলনে যাই আমরা। পরে গোলড়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) সুকেন্দু বসু জানান, টেক্সটাইল মিলের আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে মালিক পক্ষের মধ্যে আলোচনা করার শর্তে মহাসড়ক থেকে তারা অবরোধ তুলে নেন। এখন সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com