শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০১:২৬ অপরাহ্ন

আওয়ামী লীগের ঘাড়ে আরব্য রজনীর দৈত্য: রিজভী

ইকবাল হোসেন:
  • আপডেট সময় রবিবার, ১২ মে, ২০২৪

আওয়ামী লীগের ঘাড়ে আরব্য রজনীর দৈত্য বসে আছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ। গতকাল রোববার (১২ মে) সকালে রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয়তাবাদী মহিলা দল ঢাকা মহানগর দক্ষিণের নবনির্বাচিত কমিটির নেতাদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পার্ঘ অর্পণ ও জিয়ারত শেষে তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদেরর বক্তব্যর সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, আপনারা বলেছেন, বাইরের কেউ থাকুক না না থাকুক পাশ্ববর্তী দেশ আপনাদের ক্ষতায় বসিয়েছে। আপনাদের এ দেশের জনগণ লাগে না। আসলে আপনাদের ঘাড়ে আরব্য রজনীর দৈত্য বসে আছে, যাদের নির্দেশে আপনারা চলছেন। আপনারা জনগণের ভোটে নির্বাচিত হলে বাংলাদেশ যে চারদিক থেকে ধ্বসে যাচ্ছে তা হতো না।
তিনি বলেন, আজকে পত্রিকায় এসেছে প্রয়োজনীয় রিজার্ভ ১৮ মিলিয়ন ডলালের নিচে নেমে এসেছে। মানুষ প্রয়োজনীয় খাবার আমদানি করতে পারছে না। পাশাপাশি যে ঋণ নেওয়া হয়েছে তাতে সুদ দিতে হবে এক লাখ কোটি ডলার। ঋণের টাকা পরিশোধ করবে না কি, জনগণকে তালাক দিয়ে আপনারা রাষ্ট্র ক্ষমতায় বসে আছেন।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, নির্বাচন করছেন সেখানে ভোটাররা ভোট দিতে পারছে না। আওয়ামী লীগ-আওয়ামী লীগ নিজেরা নির্বাচন করছে। উপজেলা নির্বাচন হয়ে গেল। এখানে আরো ভোট কম পড়েছে। তাদের লজ্জা নাই। লজ্জাহীন সরকার রাষ্ট্রক্ষমতা ধরে রেখে জনগণকে বন্দি করে রেখেছে। উন্মুক্ত কারাগারে জনগণকে বন্দি করে রেখেছে। গণতন্ত্রের পক্ষে যারা কথা বলছে তাদেরকে ও তারা বন্দি করে রেখেছে। সাজা দিয়ে দিয়ে গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে।
রিজভী বলেন, সারাদেশের মানুষ আজকে অনুভব করছে তাদের মা আজ বন্দি। যে মা বাইরে থাকলে জনগণের অধিকারের জন্য, গণতন্ত্র ফিরানো জন্য, যারা দুঃখ কষ্টের মধ্যে জীবনযাপন করছেন, অনাহারে অর্ধাহারে জীবনযাপন করছেন তাদের জন্য তিনি সোচ্ছার হতেন, সংগ্রাম করতেন। বেগম খালেদা জিয়া এরশাদের বিরুদ্ধে নয় বছর, আন্দোলন আর ফ্যাসিবাদী আওয়ামী লীগের বিরুদ্ধে আন্দোলন করইে যাচ্ছেন। আর এজন্য তার উপর নির্মম নির্যাতন চলছে। বিশ্ব মা দিবসে তার আশু সুস্থতা ও সুচিকিৎসার দাবি করছি।
এ সময় জাতীয়তাবাদী মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, মহিলা দল ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি রুমা আক্তার, সাধারণ সম্পাদক ঢাকা মহানগর দক্ষিণ শাহিনুর নার্গিস, সিনিয়র সহ-সভাপতি দক্ষিণ সুরাইয়া বেগম, সহ-সভাপতি রেহানা ইয়াসমিন ডলি, হাসিনা আলম হাসি, খালেদা আলমসহ অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com