রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন
শিরোনাম ::
সুনামগঞ্জের তাহিরপুরে খাস কালেকশনের নামে দুর্নীতি: জেলা প্রশাসকের কাছে অভিযোগ নতজানু নীতির কারণে হাসিনা সীমান্ত হত্যার প্রতিবাদ করেননি খেলাধুলা শরীরিক ওমানসিক বিকাশ ঘটায় : রেজওয়ানুল হক পাটগ্রামের দহগ্রামে বন্যা কবলিত পরিবারের মাঝে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ত্রাণ সহায়তা প্রদান কালীগঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন ফটিকছড়িতে হামলার পর উল্টো মামলা দিয়ে ফাঁসানোর অভিযোগ! লাকসামে ১৬৫ পরিবারকে স্পেন-বাংলাদেশ সোসাইটির নগদ অর্থ সহায়তা শারদীয় দুর্গোৎসব উপলক্ষে নড়াইলে হরিলীলামৃত স্কুলের শিক্ষকদের সম্মানী প্রদান ফুলপুরে বন্যার মারাত্মক অবনতি রায়গঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

সাদিক অ্যাগ্রো: আলোচিত সেই ছাগলসহ ১০ ব্রাহমা গরুর সন্ধান

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪

ঢাকার সাভারে সাদিক অ্যাগ্রোর আরেকটি খামারে নিষিদ্ধ ব্রাহমা জাতের একাধিক গরু ও বাছুরের সন্ধান মিলেছে। খামারটির একটি ঘরের ভেতর কাপড় দিয়ে আচ্ছাদিত অবস্থায় আলোচিত সেই ছাগলসহ ১০টি ব্রাহমা জাতের গরুর বাছুর পাওয়া যায়। গত সোমবার (১ জুলাই) বিকেলে সাভারের ভাকুর্তা ইউনিয়নের ভাঙ্গাব্রিজ এলাকার সাদিক অ্যাগ্রো খামারে অভিযান চালায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় খামারের দায়িত্বে থাকা ব্যবস্থাপক জাহিদ খান বলেন, আমি দেড়মাস হলো এখানে দায়িত্ব নিয়েছি। এখানে মূলত দুধ উৎপাদন করা হয়। প্রতিদিন ৬০০-৭০০ কেজি দুধ এখান থেকে ঢাকায় সরবরাহ করা হয়। বর্তমানে খামারে গাভি ও বাছুর মিলিয়ে প্রায় আড়াইশ গরু রয়েছে। এছাড়া ১২টি উট ও দুটি ঘোড়াসহ কয়েকশ হাঁস-মুরগি রয়েছে। আমিসহ প্রায় ৩৫ জন কর্মী এখানে কর্মরত। এদিন সকাল থেকে এখানে নিরাপত্তাকর্মীর ব্যবস্থা করা হয়েছে। এর আগে কোনো নিরাপত্তাকর্মী ছিল না বলেও জানান তিনি।
অভিযানে নেতৃত্ব দেন দুদকের সহকারী পরিচালক আবুল কালাম আজাদ। তিনি জানান, একটি শেডে ব্রাহমা জাতের তিনটি গাভি ও সাতটি বাছুর পাওয়া গেছে। এসময় কাপড় দিয়ে ঘিরে রাখা একটি ছোট কক্ষে ১৫ লাখ টাকা দামের আলোচিত ছাগলটিরও দেখা মেলে। এছাড়া এখানে কিছু নথি পাওয়া গেছে। সেগুলো বাজেয়াপ্ত করা হয়েছে। তিনি বলেন, যেহেতু ব্রাহমা জাতের গরু আমদানি ও উৎপাদন নিষিদ্ধ, তাই গরুগুলোর বিষয়ে কর্তৃপক্ষকে জানাবো। তারা যে সিদ্ধান্ত দেবেন, সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com