শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

ঠাকুরগাঁওয়ে গমের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি

রুহিয়া (ঠাকুরগাঁও) সংবাদদাতা
  • আপডেট সময় রবিবার, ১২ এপ্রিল, ২০২০

ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়ায় চলতি মৌসুমে গমের বাম্পার ফলন হয়েছে। আবহাওয়া ভালো থাকায় এবং ব্লাস্ট রোগ দেখা না দেয়ায় এবার ভালো লাভের আশা করছেন চাষীরা। আর গম চাষে কৃষকদের সব ধরণের সহযোগিতা দিয়েছে কৃষি বিভাগ।

বস্তীর্ণ ক্ষেতজুড়ে সোনালী গমের এমন দৃশ্য এখন চোখে পড়বে রুহিয়ার বিভিন্ন এলাকায়। এসব গম কেটে এখন ঘরে তুলছে চাষীরা। রোগবালাই না থাকায় এবার গমের ফলনও হয়েছে ভালো। চলতি মৌসুমে থানার প্রায় সব ইউনিয়নেই গম চাষ হয়েছে। তবে বেশি চাষ হয়েছে ২০ নং রুহিয়া ইউনিয়নে।

বর্তমানে প্রতিমন গম ৮শ’ টাকা থেকে সাড়ে ৯শ’ টাকা দরে বিক্রি হচ্ছে। এক বিঘা জমিতে গমচাষে খরচ হয় আড়াই হাজার টাকা, আর সেখান থেকে পাওয়া যায় প্রায় ৮ হাজার টাকা। আর কৃষি বিভাগ থেকে গম চাষীদের প্রয়োজনীয় পরামর্শ দিয়ে সর্বচ্চ সহযোগিতা করেছে বলে জানান উপ-সহকারী কৃষি কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ। এ বছর কেবল রুহিয়া থানাতেই ২শ’ একর জমিতে গম চাষ হয়েছে।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com