শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

গরমে চোখের যত্ন

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ১৯ মে, ২০২১

গরমকালে শরীর ঠান্ডা রাখার পাশাপাশি যত্ন নেওয়া জরুরি। ঋতুর সঙ্গে মানানসই খাওয়াদাওয়া থেকে পোশাক, সব কিছু নিয়েই চিন্তাভাবনা জরুরি। সেইসঙ্গে ত্বকের যত্ন নেওয়াও জরুরি। গরমে সবচেয়ে বেশি যা দরকার তা হলো চোখের যত্ন নেওয়া। গরমের তাপ যাতে কোন ক্ষতি করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। অন্যান্য মৌসুমের তুলনায় গ্রীষ্মকালে অন্তত ৩০ শতাংশ বেশি হয় চোখের সংক্রমণ। এই মৌসুমে কীভাবে চোখের যত্ন নিতে হবে চলুন জেনে নেওয়া যাব।
১.রোদের তাপ সরাসরি চোখে লাগলে নানা ধরনের সমস্যা হতে পারে। ড্রাই আইজ থেকে কংজাংটিভাইটিস, নানা রকমের সঙ্কট দেখা দেয়। ফলে কোনও ভাবে সরাসরি চোখে রোদ লাগতে দেওয়া যাবে না।
২. এই সময়ে চোখ শুকিয়ে যাওয়ার সমস্যা হয়। ফলে তরল পদার্থ খেতে হবে বেশি করে। পানি, ফলের রস,স্যুপ খেতে হবে বেশি।
৩.ভিটামিন এ চোখ ভাল রাখতে সাহায্য করে। যে সব খাবারে ভিটামিন এ বেশি, সেগুলো খেতে হবে। পেঁপে, শসা, গাজর খাওয়া যেতে পারে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com