বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৬ অপরাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

দক্ষিণ এশিয়ার বৃহত্তম কাগজকল কর্ণফুলী পেপার মিল (কেপিএম) দুই মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে। ১৯৫৩ সালে ৪০০ একর জমিতে গড়ে ওঠা এই কলে আশানুরূপ উৎপাদন না থাকায় দীর্ঘদিন ধরে লোকসান বয়ে যাচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন কেপিএমের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. আব্দুল হাকিম। তিনি জানান, কাঁচামাল সংকটে গত ২০ জুলাই থেকে প্রায় ২ মাস কারখানাটিতে কাগজ উৎপাদন করা সম্ভব হয়নি। বুধবার (১৮ সেপ্টেম্বর) রাতে সকল সংকট কাটিয়ে ফের মিলটি উৎপাদনে ফিরেছে।
কেপিএম শ্রমিক কর্মচারী পরিষদ (সিবিএ) সভাপতি আবদুল রাজ্জাক বলেন, ‘বুধবার রাত থেকে কেপিএম আবারও কাগজ উৎপাদনে ফিরেছে। আমরা শ্রমিক-কর্মচারী সকলের পক্ষ থেকে মাননীয় শিল্প উপদেষ্টা, বিসিআইসি কর্তৃপক্ষ এবং কেপিএম কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানাই। আমরা আশা করছি মিলটি আবারও পুরোদমে উৎপাদনে ফিরে একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হবে।’ ১০০ মেট্রিক টন উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে যাত্রা শুরু করা কেপিএমে অর্ধশতাব্দী পর উৎপাদন নেমে এসেছে ৫-১০ মেট্রিক টনে। বাঁশ ও গাছের সহজলভ্যতার ওপর ভিত্তি করে গড়ে ওঠা এই প্রতিষ্ঠানটি আমদানিকৃত পাল্পের ওপর নির্ভর করায় প্রায় বন্ধ থাকে মেশিনগুলো।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com