বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান

সাইফুর রহমান:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

হবিগঞ্জে ছাত্রলীগ নেতার দায়ের করা মানহানির মামলা থেকে খালাস পেয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। গতকাল বৃহস্পতিবার সকালে হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবদুল আলিম এ আদেশ দেন। এ মামলায় তারেক রহমানের নামে পাঠানো গ্রেপ্তারি পরোয়ানা ফেরত পাঠাতে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন বিচারক। ১০ বছর আগে জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি আসাদুজ্জামান খান তুহিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১৫ ডিসেম্বর লন্ডনের একটি পত্রিকায় শেখ মুজিবুর রহমানকে জড়িয়ে একটি সাক্ষাৎকার দেন তারেক রহমান। সেসময় এ সাক্ষাৎকারকে কেন্দ্র করে মানহানির অভিযোগে জেলা ছাত্রলীগ নেতা অ্যাডভোকেট আসাদুজ্জামান খান তুহিন বাদী হয়ে হবিগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মানহানির মামলা দায়ের করেন। মামলাটি দীর্ঘ ১০ বছর ধরে আইনি মোকাবিলা করেন বিএনপির আইনজীবীরা। অবশেষ বৃহস্পতিবার মামলাটি খারিজ করে তারেক রহমানকে খালাস প্রদান করেন বিচারক।
রায়ে সন্তোষ প্রকাশ করে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নুরুল ইসলাম জানান, রাজনৈতিক হয়রানি ও প্রতিহিংসার বশবর্তী হয়ে আওয়ামীলীগের ইন্দনে ছাত্রলীগনেতা তারেক রহমানকে হেয় প্রতিপন্ন করার জন্য মিথ্যা অভিযোগ দিয়ে মামলাটি দায়ের করেছিলেন। আদালতের পেশকার তাজুর ইসলাম জানান, ২০১৮ সাল থেকে ৬ বছর ধরে বাদী আদালতে উপস্থিত হচ্ছেন না। প্রয়োজনীয় কাগজপত্রও দাখিল করেননি। সেজন্য ফৌজদারি কার্যবিধির ২০৪ (৩) ধারায় বিচারক মামলাটি খারিজ করে দিয়ে তারেক রহমানকে অব্যাহতি দেন।
আদালতের পরিদর্শক নন্দন কান্তি ধর জানান, এ মামলায় গ্রেপ্তারি পরোয়ানা ফেরত পাঠাতে গুলশান থানার ওসিকে নির্দেশ দিয়েছেন বিচারক। এ প্রেক্ষিতে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com