বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন
শিরোনাম ::
বিএফইউজে সভাপতি রুহুল আমিন গাজী আর নেই সংস্কারে সরকারকে সহযোগিতা করা হবে যেন ১৮ মাসের মধ্যে নির্বাচন হতে পারে: সেনাপ্রধান দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের সাথে বিএনপির বৈঠক টাকা ছাপালে সাময়িক স্বস্তি মিলবে, সমস্যার সমাধান হবে না: গভর্নর নতুন নারী প্রধানমন্ত্রী পেল শ্রীলঙ্কা চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান চলাকালে সন্ত্রাসী হামলায় সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন নিহত মানিকগঞ্জে প্রতিবন্ধিতা বিষয়ক সভা নকলার নবাগত ওসিকে জামায়াতের ফুলেল শুভেচ্ছা পিরোজপুর জেলা বিএনপির সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলু’র বিরুদ্ধে নানা ধরনের অপ্রপ্রচারের অভিযোগ শ্রীমঙ্গলে মিটার টেম্পারিং করে গ্যাস চুরির দায়ে মেরিগোল্ড সিএনজি পাম্প থেকে সংযোগ বিচ্ছিন্ন

ভারতে ৫ কোটিরও বেশি পোস্ট সরালো ফেসবুক-ইনস্টাগ্রাম

আইটি ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৪ জুলাই, ২০২১

ভারতে নতুন ডিজিটাল আইনের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৩ কোটিরও বেশি পোস্ট সারিয়ে নিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। গত ১৫ই মে থেকে ১৫ই জুনের মাসিক রিপোর্ট অনুযায়ী প্রায় ৩ কোটি পোস্ট নতুন ডিজিটাল নির্দেশিকার ১০টি বিধি অমান্য করেছে। একই সময়ে ৯টি বিধি লঙ্ঘনের দায়ে ২ কোটি পোস্ট সরিয়েছে ইনস্টাগ্রাম। এ বিষয়ে ফেসবুক জানিয়েছে, ভারতের কেন্দ্রীয় সরকারের নতুন ডিজিটাল নির্দেশিকা অনুযায়ী সংস্থার নীতি লঙ্ঘন করেছে এমন ছবি, ভিডিও, লেখা এমনকী কমেন্টও সরানো হয়েছে মে থেকে জুনের অন্তর্র্বতী রিপোর্ট অনুযায়ী।
পরবর্তী রিপোর্ট ১৫ই জুলাই প্রকাশ করবে ফেসবুক। সেখানে ব্যবহারকারীদের অভিযোগ ও তার বিরুদ্ধে গৃহীত ব্যবস্থার উল্লেখ থাকবে বলে জানায় সংস্থা। উল্লেখ্য, প্রায় আড়াই কোটি পোস্ট স্পাম হিসেবে চিহ্নিত করেছে ফেসবুক। প্রায় ১১ লাখ যৌনতা ও নগ্নতা সম্পর্কিত পোস্ট সরিয়ে ব্যবস্থা নেয়া হয়েছে গত এক মাসে। এর মধ্যে ৯৯.৬ শতাংশই উদ্দেশ্যপ্রণোদিত। ৫ লাখ ৮৯ হাজার আত্মহননের পোস্টের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হয়েছে। ইনস্টাগ্রামে এমন পোস্টের সংখ্যা আরও বেশি। ৬ লাখ ৯৯ হাজার পোস্টের ৯৯.৮ শতাংশই উদ্দেশ্যপ্রণোদিত বলে জানিয়েছে সংস্থা।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com