রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

ইংরেজি ভাষা শেখাতে গুগল সার্চের নতুন ফিচার

আইটি ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ২৭ অক্টোবর, ২০২১

সম্প্রীতি নতুন এক ফিচার নিয়ে হাজির হয়েছে সার্চ ইঞ্জিন জায়েন্ট গুগল। এর ফলে প্রতিদিন একটি করে নতুন ইংরেজি শব্দ শেখা যাবে। নতুন এই ফিচার বা আপডেট সম্পর্কে গুগল ব্লগ পোস্টে জানিয়েছে, দৈনন্দিন জীবনে আরও বেশি করে নতুন নতুন ইংরেজি শব্দ শেখার প্রবণতা দেখা গিয়েছে গ্রাহকদের মধ্যে। গুগল ট্রেন্ডস থেকে জানা গেছে, সেপ্টেম্বরে গ্রাহকরা ইন্ট্রুভার্ট এবং ইন্টেগ্রিটি এই দুই শব্দ সবথেকে বেশি করে সার্চ করেছেন। কেউ জানতে চেয়েছেন এই দুই শব্দের অর্থ কি। কারও বা প্রশ্ন জেগেছে, এই দুই শব্দের প্রয়োগ কি ভাবে করা যায়। আর এই সার্চের বিষয়টি লক্ষ্য করেই আমরা এমন ফিচার নিয়ে হাজির হয়েছি, যাতে গ্রাহকরা শুধু শব্দের অর্থ বা তার প্রয়োগ সংক্রান্তই নয়। তার সঙ্গে সেই শব্দ সংক্রান্ত যাবতীয় কৌতূহলও মিটিয়ে নিতে পারবেন।
খুব সহজ ভাবে বলতে গেলে, গুগল সার্চের নতুন এই ফিচার গ্রাহকদের প্রতিদিন নোটিফিকেশন আকারে ইংরেজিতে নতুন শব্দ শিখতে সাহায্য করবে। তার জন্য প্রথমেই ইউজারদের সাবস্ক্রাইব করতে হবে। আর একবার সাবস্ক্রাইব করা হয়ে গেলেই গ্রাহকের ফোনে প্রতিদিন নতুন নতুন ইংরেজি শব্দের নোটিফিকেশন আসতে থাকবে।
সাবস্ক্রাইব যেভাবে: গুগল সার্চ এর নতুন এই ফিচার্স সাবস্ক্রাইব করা খুবই সহজ। তার জন্য প্রথমেই গ্রাহকদের সাইন আপ করতে হবে। তারপরে গ্রাহকের অজানা যেকোনো একটি শব্দ গুগল সার্চ করতে হবে। সব শেষে ডান দিকের বেল আইকনে ক্লিক করতে হবে। আপাতত এই ফিচারটি চালু করা হয়েছে কেবল মাত্র ইংরেজি ভাষার জন্যই। পরবর্তীতে আরও ভাষা যুক্ত হতে পারে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com