মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৭ অপরাহ্ন

নির্বাচন হচ্ছে গণতন্ত্র চর্চার প্রবেশদ্বার : জি.এম.কাদের

বাসস:
  • আপডেট সময় শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১

জাতীয় পার্টি চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা জি.এম কাদের বলেছেন, নির্বাচন হচ্ছে গণতন্ত্র চর্চার প্রবেশদ্বার। সঠিকভাবে নির্বাচন হলেই গণতন্ত্র চর্চা সম্ভব হবে। নির্বাচন সঠিকভাবে হলেই সুশাসন নিশ্চিত হবে। গণতন্ত্র চর্চা হলেই সকল ক্ষেত্রে জবাবদিহিতা নিশ্চিত হবে।
গতকাল শুক্রবার দুপুরে এফডিসি মিলনায়তনে ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত “মুক্ত বাজার অর্থনীতিতে বাজার নিয়ন্ত্রণে সরকারের ভূমিকা গৌণ” শীর্ষক ছায়া সংসদে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে জাতীয় অনুষ্ঠানে জি.এম.কাদের আরো বলেন, চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচন সঠিকভাবে হচ্ছে না। নির্বাচনের নামে ভোটকেন্দ্র দখল হচ্ছে। জাতীয় নির্বাচনের আগেই ভোটের ব্যবস্থা ঠিক করতে হবে।
তিনি বলেন, গণপরিবহনে হাফ ভাড়ার দাবিতে ছাত্ররা রাস্তায় নেমে আন্দোলন করছে। ছাত্রদের জন্য হাফ ভাড়া আগেও ছিলো। ছাত্রদের হাফ ভাড়ার দাবি যৌক্তিক। পরিবহণ মালিক ও শ্রমিকরা যেন দেশকে জিম্মি করে ফেলেছে। সাধারণ যাত্রীদের সাথে অশালীন আচরণ করছে শ্রমিকরা। সড়কের চাঁদাবাজি বন্ধ করতে হবে।
তিনি বলেন, টিসিবির মাধ্যমে স্বল্প মূল্যে খাদ্য পণ্য বিতরণ স্থায়ী সমাধান নয়। আবার কোন বিষয়ে দীর্ঘদিন ভর্তুকি দেয়াও সঠিক নয়।
ছায়া সংসদে সরকারি দল হয়ে বিতর্কে অংশ নিয়েছে ড্যাফোডিল ইউনিভার্সিটি এবং বিরোধী দল হিসেবে অংশ নিয়েছে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com