শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

স্বরূপকাঠিতে ডাঃ শামসুল হুদা ও আঞ্জুমান আরা সেবা কেন্দ্রের কাজেকর্মে মুগ্ধ উপজেলাবাসী

নিয়াজ মোর্শেদ( পিরোজপুর) স্বরূপকাঠি :
  • আপডেট সময় শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১

“ মানুষ মানুষের জন্য আর জীবন জীবনের জন্য” আর সেই শ্লোগান কে সামনে নিয়ে আত্ম মানবতার সেবা করার মিশনে নেমেছে ডাঃ শামসুল হুদা ও আঞ্জুমান আরা সেবা কেন্দ্র। নেছারাবাদ উপজেলার মধ্যে আত্মা মানবতার সেবা করে যাচ্ছে যত্রতত্র ভাবে গত কয়েক বছর ধরে। পিরোজপুর জেলার স্বরূপকাঠি পৌরসভার মধ্যে প্রয়াত ডাঃ শামসুল হুদা ও তার স্ত্রী আঞ্জুমান মানবতার সেবা দিয়ে আরারও দারুণ প্রশংসনীয় ভূমিকা পালন করে যাচ্ছে। এদিকে প্রতিষ্ঠানের কর্ণধার তার মা বাবার নামে মানব সেবার জন্য প্রতিষ্ঠান গড়ে তুলেন। উপজেলার মধ্যে একটা চমৎকার উদাহরণ স্থাপন করে ঢাকা বিশ্ব বিদ্যালয়ের ড. রেবেকা সুলতানা গড়ে তুলেন মানব সেবা কেন্দ্র। গত কয়েক বছর ধরে এলাকায় আত্ম মানবতার সেবা করার মিশনে নেমেছে ডাঃ শামসুল হুদা ও আঞ্জুমান আরা সেবা কেন্দ্র। সাধারণ মানুষের কাছে চিকিৎসা সেবা পৌঁছে দিতে গড়ে তুলছে এই প্রতিষ্ঠান।নিজস্ব অর্থায়নে পরিচালিত ডাঃ শামসুল হুদা ও আঞ্জুমান আরা সেবা প্রতিষ্ঠান। শুরুতে স্বল্প পরিসরে মানব সেবায় পথচলা শুরু করেন আপন মহিমায়। সময়ের পরিবর্তনের সাথে সাথে আজ একটা রোল মডেল হিসেবে ড. রেবেকা সুলতানা নিজেকে ফুটিয়ে তুলেছে আপন মহিমায়। স্বল্প পরিসরে প্রাথমিক ভাবে দাতব্য চিকিৎসার ব্যাবস্থা দিয়ে আসছিল।এদিকে স্থানীয় রোগীদের চিকিৎসা সেবা দেওয়ার পাশাপাশি ঔষধপত্র দেওয়া হচ্ছে প্রতিষ্ঠান থেকে । প্রতি বছর মানবতার জন্য সেবা দিয়ে আসছে। আর সেই লক্ষে গত বৃহস্পতিবার সকাল দশটার দিকে শুরু হয় কার্যক্রম। প্রথমেই চমৎকার ও পরিপাটি পরিবেশ বজায় রাখার অনুষ্ঠানের শুভ উদ্ভোদন করেন সাবেক সংসদ সদস্য ও স্বরূপকাঠি উপজেলার প্রধান অভিভাবক মোঃ শাহ আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামী লীগের সভাপতি মোঃ আঃ হামিদ সহ সমাজ সেবক মোঃ মহিবুল্লাহ হাওলাদার, অধ্যাপক মোঃ আঃ সালাম সিকদার, বর্তমান কাউন্সিলর মোঃ মেজবাউহুল বুলবুল, সাবেক কাউন্সিলর মোঃ জাহিদুল ইসলাম বিপ্লব, ডাঃ আঃ হালিম প্রমুখ। এদিকে প্রতিষ্ঠানের প্রধান ডাঃ আশিক দত্ত উপস্থিত ছিলেন। সর্বশেষ তথ্য মতে প্রায় ১০০ জন রোগীর সেবা দেওয়ার ভিষণ নিয়ে সকাল থেকেই পরিপাটি পরিবেশ ও করোনার কঠিন দুঃসময়ে স্বাস্থ্য বিধি মেনে চলে পুরোদমে কাজ এগিয়ে চলছে আপন মহিমায়। স্থানীয় ও জেলার গণ মাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন আজকের মানব সেবায়। এদিকে সংগঠনের প্রায় ২৫ জনের টিম সকাল থেকে কাজে কর্মের মধ্যে সময় পার করছে।
এ ব্যাপারে কথা হয় বর্তমান প্রতিষ্ঠানের প্রধান ড. রেবেকা সুলতানার সাথে। তিনি অকপটে বলেন আমি বাবা ও মায়ের নামে মানবতার কল্যাণে প্রতিষ্ঠান করেছি। সকলের আর্শীবাদ নিয়ে আত্ম মানবতার ফেরিওয়ালা হিসেবে নিজেকে উজাড় করে দিতে চাই। আমার বাবা ও মায়ের স্বপ্ন পূরণ করতে আমি শতভাগ চেষ্টা করে যাচ্ছি। পাশাপাশি স্থানীয় মানুষের ভালবাসার টানে আজকের এই প্রতিষ্ঠান গড়ে তুলতে চেষ্টা করে যাচ্ছি। এদিকে আজকের অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, আমার ছাত্রী ড. রেবেকা সুলতানার মত সন্তান প্রতিটি ঘরে ঘরে জন্ম হোক। আজকের এই প্রতিষ্ঠান স্বরূপকাঠি উপজেলার মধ্যে একটা রোল মডেল।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com