শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন

আজিজ চাচাকে বাবা বলতেন, তুই আমার মেয়েটাকে দেখিস: শাবানা

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ১৬ মার্চ, ২০২২

বরেণ্য নির্মাতা আজিজুর রহমান দীর্ঘদিন অসুস্থ থাকার পর ৮২ বছর বয়সে মারা গেছেন। গত ১৪ মার্চ কানাডার টরেন্টোর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বিখ্যাত সিনেমা ‘ছুটির ঘণ্টা’সহ ১৬টি সিনেমায় অভিনয় করেন নন্দিত নায়িকা শাবানা। মৃত্যুর খবরে বাকরুদ্ধ এই নায়িকা। প্রিয় পরিচালককে নিয়ে স্মৃতিচারণ করেছেন বরেণ্য এই অভিনেত্রী।
শাবানা তার ক্যারিয়ারের শুরুতেই আজিজুর রহমানকে পান। তার অভিনীত প্রথম সিনেমা ‘নতুন সুর’। এই সিনেমায় এহতেশামের সহযোগী ছিলেন আজিজুর রহমাম। ৯ বছর বয়সে তার সঙ্গে পরিচয়। আজিজুর রহমান পরিচালিত সর্বশেষ সিনেমা ‘ঘরে ঘরে যুদ্ধ’। এতেও অভিনয় করেন শাবানা।
শুধু পেশাগত নয়, শাবানার সঙ্গে আজিজুর রহমানের পারিবারিক সম্পর্ক ছিল। তা জানিয়ে এই অভিনেত্রী বলেন, ‘আমাদের সঙ্গে পারিবারিক সম্পর্ক ছিল। সিনেমার লাইনে যখন থেকে এসেছি, তখন থেকে তিনি আমার অভিভাবক। আমার মা-বাবা, ভাইবোন সবার সঙ্গে তার সুন্দর সম্পর্ক ছিল। হঠাৎ তার মারা যাওয়ার খবর শুনে খুব খারাপ লাগলো।’ আজিজুর রহমান মারা যাওয়া এক সপ্তাহ আগেও তার সঙ্গে কথা বলেছেন শাবানা। তা উল্লেখ করে তিনি বলেন, ‘‘চাচা মারা যাওয়ার সাত-আট দিন আগে তার সঙ্গে কথা বলেছি। আমাকে জিজ্ঞাসা করছিলেন, ‘তুই কেমন আছিস, শাবানা?’ বললাম, ‘চাচা, ভালো আছি। তুমি কেমন আছো?,’ জিজ্ঞাসা করতেই বললেন, ‘আমি খেতে পারি না। অক্সিজেন কমে যাচ্ছে।’ তখন বললাম, ‘চাচা, তুমি হাসপাতালে চলে যাও।’ বললেন, ‘তা-ই চিন্তা করছি। কিন্তু হাসপাতালে তো কাউকে ঢুকতে দেয় না। একা একা ভালো লাগে না।’’ এরপর কয়েক দিন আর খবর নিতে পারেননি বলে জানান শাবানা।
এই নির্মাতার চলে যাওয়ায় চলচ্চিত্রের বড় ক্ষতি হলো বলে মনে করেন শাবানা। এ অভিনেত্রী বলেন, ‘‘আজিজ চাচাকে আমার বাবা বলতেন, ‘তুই একটু দেখিস আমার মেয়েটাকে।’ তাকে হারিয়ে আমি একজন অভিভাবক, প্রিয়জন, আপনজন হারালাম। বাংলাদেশের চলচ্চিত্র কী যে হারালো, তা বলে শেষ করা যাবে না।’’-রাইজিংবিডি.কম




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com