বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন
শিরোনাম ::
কিশোরগঞ্জে ভাসমান সবজি চাষে লাভবান হচ্ছেন কৃষকরা চৌদ্দগ্রামে আদালতের নির্দেশ অমান্য করে জোরপূর্বক সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ কালিয়ায় কন্যা শিশু দিবস পালিত ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে সহকারী শিক্ষকদের মানববন্ধন তারাকান্দায় ১০ গ্রেডে উন্নীতের দাবিতে শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি কালীগঞ্জে বিদ্যালয়ে পাঠদান বন্ধ রেখে শিক্ষকদের মানববন্ধন : মিশ্র প্রতিক্রিয়া ডিমলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মিলন সম্পাদক পাভেল কালের বিবর্তনে বিলুপ্তির পথে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী কাচারি ঘর মানিকগঞ্জে সাড়ে ৪লাখ ছাগলের বিনামূল্যে টিকাদান কর্মসূচী শুরু আন্দোলনে নিহত নয়নকে বীরের মর্যাদা দেয়া হবে-দুলু

আসছে রুশ ‘ইনস্টাগ্রাম’

আইটি ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ২১ মার্চ, ২০২২

রাশিয়ায় ইনস্টাগ্রাম নিষিদ্ধ। আর তাই সেটির বিকল্প হিসেবে একটি ফটো শেয়ারিং অ্যাপ তৈরি করেছে রুশ প্রযুক্তি উদ্যোক্তারা। রুশ ডেভেলপারদের বানানো অ্যাপটির নাম ‘রাসগ্রাম’।
বিজ্ঞাপন প্রচার, পণ্য বিক্রি ও ক্রেতাদের সঙ্গে যোগাযোগ রক্ষায় রুশদের অনেকেই ইনস্টাগ্রামের উপর নির্ভরশীল ছিলেন। অ্যাপটি বন্ধ হয়ে যাওয়ায় বিশাল এক শূন্যতা তৈরি হয়েছে। আর সেই শূন্যস্থান পূরণের কাজ করবে রাসগ্রাম। ২৮ মার্চ থেকে অ্যাপটি ব্যবহার করা যাবে। অ্যাপটির ওয়েবসাইটে জানানো হয়েছে. তহবিল গঠনের জন্য সেখানে ক্রাউড ফান্ডিং ফিচার থাকবে। কিছু পেইড কনটেন্টও থাকবে। রুশ সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ভিকে’তে রাসগ্রামের ইন্টারফেসের একটি ছবি পোস্ট করা হয়েছে। সেখানে ইনস্টাগ্রামের সঙ্গে অ্যাপটির বেশ মিল দেখা গেছে। সম্প্রতি ইনস্টাগ্রামের মূল কম্পানি মেটা জানায়, ইউক্রেনের ব্যবহারকারীরা রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও দেশটির সামরিক বাহিনীর বিরুদ্ধে লিখতে পারবে। এমন পদক্ষেপের পর পরই ইনস্টাগ্রাম ও ফেসবুককে নিষিদ্ধ ঘোষণা করে রাশিয়া।
সূত্র : রয়টার্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com