বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:০২ অপরাহ্ন
শিরোনাম ::
তীব্র গরমে কালীগঞ্জে বেঁকে গেছে রেললাইন, ট্রেন চলাচল স্বাভাবিক মেলান্দহ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাজী দিদার পাশা জনপ্রিয়তায় এগিয়ে শ্রীপুর পৌরসভার উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে কর্মশালা রায়পুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা আলী আহমেদের কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সভা অব্যাহত পলাশবাড়ীতে প্রচন্ড গরমে ঢোল ভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে তরমুজ বিতরণ জুড়ীতে টিলাবাড়ি ক্রয় করে প্রতারিত হওয়ার অভিযোগ আনারসের পাতার আঁশ থেকে সিল্ক কাপড় তৈরির শিল্পকে সর্বাত্মক সহযোগিতা করা হবে-সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি রাউজানে পথচারীদের মাঝে যুবলীগের ফলমূল ও ছাতা বিতরণ

‘বাহুবলী-২’ সিনেমাকে পেছনে ফেলেছে ‘পাঠান’

বিনোদন ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৫ মার্চ, ২০২৩

দীর্ঘদিন পরে বলিউড বাদশার বাদশাহী রূপ দেখল তার ভক্ত-অনুরাগীরা। গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে কিং খান অভিনীত ‘পাঠান’ সিনেমাটি। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই সিনেমা একের পর এক রেকর্ড ভেঙেছে, গড়েছে নতুন রেকর্ড। এবার এই সিনেমা পিছনে ফেলল ‘বাহুবলী-২’ সিনেমাটিও। ষষ্ঠ শুক্রবারেও ঊর্ধ্বমুখী ব্যবসার পর ভারতে সর্বকালের সেরা হিন্দি সিনেমার তকমা পেল ‘পাঠান’। ষষ্ঠ সপ্তাহের ষষ্ঠ শুক্রবারেও বক্স অফিসে ‘পাঠান’ ঝড় অব্যাহত। এদিনও ভারতেই এই সিনেমাটি মোট ১.০৭ কোটি রুপির ব্যবসা করে। হিন্দিতে ব্যবসার পরিমাণ ১.০৫ কোটি ও অন্যান্য ভাষায় ব্যবসার পরিমাণ ০.০২ কোটি রুপি।
জানা গেছে ভারতের বাইরে ‘পাঠান’ এরই মধ্যে ৪৭.০৪ মিলিয়ন ডলারের ব্যবসা করে ফেলেছেন। অন্যদিকে ভারতে সিনেমাটি এরই মধ্যে ৫২৯.৯৬ কোটি রুপি ব্যবসা করেছে। যার মধ্যে হিন্দি ভাষায় ৫১১.৭০ কোটি রুপি ব্যবসা করেছে, অন্যান্য ভাষায় ১৮.২৬ কোটি রুপির ব্যবসা করেছে।
বিশ্বজুড়ে ‘পাঠান’ সিনেমা মোট ১০২৮ কোটি রুপির ব্যবসা করেছে। এর মধ্যে ভারতে মোট ৬৪১.৫০ কোটি রুপির গ্রস আয় ও বাইরে ৩৮৬.৫০ কোটির আয় করেছে সিনেমাটি।
সিদ্ধার্থ আনন্দের পরিচালনায় ও শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম অভিনীত ‘পাঠান’ বলিউডের বক্স অফিসের হাল ফিরিয়েছে। শুধু ভারতে নয়, বিশ্বেজুড়ে সিনেমাটি ব্যাপক ব্যবসা করেছে।
এ প্রসঙ্গে ‘পাঠান’ সিনেমার নির্মাতা সিদ্ধার্থ আনন্দ বলেন, ‘অবিশ্বাস্য মনে হয় যে পাঠান এখন ভারতের এক নম্বর হিন্দি ছবি! দর্শক পাঠানকে যে ভালোবাসা এবং প্রশংসা দিয়েছে তা ঐতিহাসিক এবং এটি বক্স অফিসের ফলাফলে দেখা যাচ্ছে। একজন পরিচালক হিসেবে, আমি গর্বিত যে আমি এমন একটি সিনেমা তৈরি করেছি যা বিশ্বব্যাপী মানুষকে বিনোদন দিয়েছে।’
সিদ্ধার্থ আরও বলেন, ‘হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিকে সাম্প্রতিক অতীতে অনেক নিন্দার মধ্য দিয়ে যেতে হয়েছে। লোকজন নাকি আমাদের বয়কটও করতে চেয়েছিলেন। আমাদের বলা হয়েছিল যে আমরা মানুষের মনোরঞ্জন করতে পারি এমন ছবি বানাতেই ভুলে গেছি। ইন্ডাস্ট্রি অনেক কথা শুনেছে এবং আমি খুশি যে পাঠান সেই সমস্ত কথার হয়ে উত্তর দিয়েছে। বোঝাই যাচ্ছে যে আমাদের কেবল ভালো ছবি তৈরি করতে হবে এবং দর্শক এসে সেই ছবি দেখবেন।’
এদিকে বাংলাদেশের দর্শকরাও প্রেক্ষাগৃহে ‘পাঠান’ দেখার জন্য মুখিয়ে আছেন। সিনেমাটি মুক্তি নিয়ে সম্প্রতি বেশ আলোচনা হলেও এখনও ইতিবাচক কোনো অগ্রগতি নেই।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com