সোমবার, ২০ মে ২০২৪, ০৯:০৩ পূর্বাহ্ন
শিরোনাম ::
সদরপুরে বাতাসে দোল খাচ্ছে কৃষকের স্বপ্ন সোনালী আঁশ উপজেলা পরিষদ নির্বাচনে হাজী দিদার পাশার পক্ষে আলোচনা সভা পঞ্চগড়ের পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আশুতোষ বর্মণের বদলীর দাবীতে মানববন্ধন নগরকান্দায় ভূত আতংকে অসুস্থ হয়েছে শিক্ষার্থীরা ডিমলায় ১০০ পরিবারের মাঝে ঢেউটিন ও অর্থ বিতরণ ভয় পাবার কোন কারণ নাই, আমাদের একজন শেখ হাসিনা আছেন টুঙ্গিপাড়া জাতির পিতার সমাধিতে যুব লীগের চেয়ারম্যানের শ্রদ্ধা নিবেদন টিয়া পাখির মতো আপনাদের কাছে প্রিয় হয়ে থাকতে চাই-সাংবাদিক বাবু পলাশবাড়ী উপজেলা দলিল লেখক সমিতির ত্রি বার্ষিক নির্বাচন কুয়াকাটায় মধ্যরাত থেকে শুরু মাছ ধরার উপর ৬৫ দিনের নিষেধাজ্ঞা

বেশির ভাগ রাজনীতিবিদই অশিক্ষিত, কাজলের মন্তব্যে তোলপাড়

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ১০ জুলাই, ২০২৩

একসময়ের জনপ্রিয় বলিউড অভিনেত্রী কাজল। দীর্ঘদিন নায়িকা হিসেবে বলিউডে একাই রাজত্ব করেছেন। কেরিয়ারে এখনও ছক্কা হাঁকাতে ব্যস্ত এই অভিনেত্রী। একের পর এক ওয়েব সিরিজ, সেই সঙ্গে অনবদ্য পারফরমেন্স। কিন্তু, নারী ক্ষমতায়নের কথা বলতে গিয়ে নিজ দেশ ভারতের রাজনীতিবিদদের নিয়ে এমন কিছু বলে বসবেন, স্বপ্নেও ভাবেননি তার ভক্তরা।
ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়: ভারতের মত দেশে উন্নয়ন এবং পরিবর্তন খুবই ধীরগতির কেন তার কারণ ব্যাখ্যা করতে গিয়ে কাজল আঙ্গুল তুলেছেন দেশের সংস্কৃতি, ঐতিহ্য এবং রাজনীতির ওপর। বলেছেন, বিশেষ করে ভারতের মতো দেশে খুব ধীরগতিতে উন্নয়ন হয়। এর কারণ, আমরা খুব বেশি ঐতিহ্যের সঙ্গে জড়িত। সময়ের সঙ্গে সবকিছু পরিবর্তিত হয় না আমাদের মধ্যে এবং সঙ্গে শিক্ষাতো অবশ্যই। আমাদের চারপাশে, এমন কিছু নেতা-মন্ত্রী দেশ চালান যাদের প্রাথমিক শিক্ষাটুকু নেই। তাহলে দেশের প্রয়োজনীয়তা কী করে বুঝতে পারবে তারা? আমার কিছু করার নেই, কিন্তু এটা বলতে আমি বাধ্য হলাম।
দেশ চালাচ্ছেন তারা কিন্তু দূরদর্শিতা নেই। নানা বিষয়ে কোনও অভিজ্ঞতা নেই। তারা সবকিছু দূরদৃষ্টি দিয়ে বিচার করতে পারেন না। প্রাথমিক শিক্ষা না থাকলে, দেশ চালানো কিংবা প্রয়োজন বোঝা সম্ভব নয়। শিক্ষা মানুষকে ভিন্ন দৃষ্টিভঙ্গি দান করে। উল্লেখ্য, কাজলের একথা শোনার পরই রেগে আগুন রাজনীতিপ্রেমীরা। কাজল নিজে স্কুলের গ-ি পেরননি। পড়াশোনায় অষ্টরম্ভা অভিনেত্রী, এহেন অভিযোগ এনেছেন তাঁরা। আবার কেউ বললেন, চারটি ইংরেজি বললেই শিক্ষিত প্রমাণ হয় না।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com