শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:০২ অপরাহ্ন
শিরোনাম ::
বগুড়া শেরপুরে আগুনে পুড়লো পঁচিশ বিঘা জমির ভুট্টা ইসলামাবাদে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন বীর মুক্তিযোদ্ধার নির্মাণাধীন দোকানে সন্ত্রাসী হামলা বাগেরহাট নানান আয়োজনে মে দিবস পালিত ভালুকা বিশেষায়িত পেঁয়াজ প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ কেন্দ্র উদ্বোধন বরিশালে জাতীয়তাবাদী শ্রমিকদলের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন কুড়িগ্রামের উলিপুরে ভুট্টা মাড়াইয়ে ব্যস্ত কৃষকেরা, দ্বিগুণ লাভের আশা নগরকান্দায় অগ্নিকান্ডে চারটি দোকান ঘর ভস্মীভূত দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি না হলে গণতন্ত্রের মুক্তি হবে না-কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার গলাচিপায় পুষ্টি সমন্বয় কমিটির সভা ও জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস পালিত

মাইলস্টোন কলেজের অসাধারণ সাফল্য জিপিএ-৫ পেয়েছে ১১১৮ জন

শাহ বুলবুল:
  • আপডেট সময় শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩

প্রতি বছরের মতো ২০২৩ সালের এসএসসি পরীক্ষার ফলাফলে অসাধারণ সাফল্যের ধারা বজায় রেখেছে রাজধানীর উত্তরায় অবস্থিত স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান মাইলস্টোন কলেজ। এবছর মাইলস্টোন কলেজ থেকে বাংলা মাধ্যম ও ইংরেজি ভার্সনে মোট ১৫৫৬ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে এবং পাস করে ১৫৫২ জন। পাসের হার ৯৯.৭৪%। পাসকৃতদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১১১৮ জন শিক্ষার্থী। জিপিএ-৫ অর্জনের হার ৭২.০৪%।

বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে ১৩৪৬ জন শিক্ষার্থী এবং পাস করে ১৩৪৩ জন। বিজ্ঞান বিভাগে পাসের হার ৯৯.৭৮%। পাসকৃতদের মধ্যে জিপিএ-৫ অর্জন করে ১০৬১ জন। জিপিএ-৫ অর্জনের হার ৭৯%। অন্যদিকে, ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে ২১০ জন এবং পাস করে ২০৯ জন শিক্ষার্থী। ব্যবসায় শিক্ষা বিভাগে পাসের হার ৯৯.৫২%। ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে জিপিএ-৫ অর্জন করে ৫৭ জন।
শুরু থেকেই মাইলস্টোন কলেজ এসএসসি এবং এইচএসসিতে নিয়মিতভাবে সেরা ফলাফল অর্জন করে আসছে। উভয় পরীক্ষায় পাসের হার ৯৯ থেকে শতভাগ পর্যন্ত এবং জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যাও প্রত্যাশা মতো। নিয়মিতভাবে ভালো ফলাফলের ধারা অব্যাহত রাখার ব্যাপারে মাইলস্টোন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর জহিরুল হক বলেন, ছাত্রছাত্রীদের গুণগতমানের শিক্ষা প্রদানের ক্ষেত্রে মাইলস্টোন কলেজ কোনরূপ আপোষ করে না। প্রত্যাশা মতো ভালো ফলাফল করার ক্ষেত্রের আসল নিয়ামক আমাদের শিক্ষার্থীরা যারা সারাবছর শ্রেণি শিক্ষার ব্যাপারে সচেতন ও পরিশ্রমী। এখানে শিক্ষক শিক্ষিকাগণ যেমন পাঠদানে আন্তরিক তেমনি অভিভাবকদের ভূমিকাও গুরুত্বপূর্ণ এবং সহায়তামূলক। প্রফেসর জহিরুল হকের মতে, মাইলস্টোন কলেজের ভালো ফলাফল শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের সর্বাত্মক প্রচেষ্টার ফসল। অসাধারণ ফলাফল অর্জনের জন্য তিনি সকলকে আন্তরিক ধন্যবাদ জানান এবং আগামীতে আরও ভালো ফলাফল লাভের প্রত্যাশা ব্যক্ত করেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com