সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন

ঢাকা সাহিত্য কেন্দ্রের সম্মাননা প্রদান ও লেখক সম্মেলন

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০২৩

সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের সহযোগী সংগঠন ঢাকা সাহিত্য কেন্দ্রের উদ্যোগে গত সোমবার বিকালে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে “বই প্রকাশের আত্মকথা” ২০২৩ সম্মাননা প্রদান ও লেখক সম্মেলন অনুষ্ঠিত হয়।
কবি যাকিউল হক জাকী’র সভাপতিত্বে ও কবি আফসার নিজামের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং সম্মাননা প্রদান করেন কবিতা বাংলাদেশের সভাপতি কবি ও সম্পাদক আল মুজাহিদী। কবি তাসনীম মাহমুদ ও ওয়াহিদ আল হাসানের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আশির দশকের অন্যতম কবি হাসান আলীম, বাংলাদেশ চারু শিল্পী পরিষদের সভাপতি ইব্রাহীম মন্ডল, প্যানভিশন টেলিভিশনের সিইও মাহবুব মুকুল। গান পরিবেশন করেন শিল্পী লিটন হাফিজ চৌধুরি।
আয়োজিত অনুষ্ঠানে রিমঝিম বৃষ্টির ছন্দের তালে তালে চলতে থাকে ২০২১-২০২৩ তিন বছরে যাদের নতুন বই প্রকাশ পেয়েছে তাদের বই প্রকাশের আত্মকথা,গল্প বলা পর্ব। নিবন্ধিত প্রায় শতাধিক কবি, সাহিত্যিক, লেখক, প্রাবন্ধিক এতে অংশ নেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য, গবেষক এমদাদুল হক চৌধুরি, প্রাবন্ধিক লেখক সাংবাদিক আব্দুর রহমান, নাট্য পরিচালক হুসনে মোবারক, ইয়াসিন মাহমুদ, কবি সালেহ মাহমুদ, জাফর পাঠান, জাহিদ আবেদীন, খায়রুন্নেসা রিমি, রফিকুল ইসলাম, হালিমা আখতার ঈশা, জেসমিন দিবা, আযাদ আলাউদ্দিন, সাকি মাহবুব, আবুল খায়ের নাঈমুদ্দীন, হাসান রুহুল প্রমুখ। পরে তাদেরকে সম্মাননা স্মারক, সনদ পত্র, বই, ব্যাগ, কলমসহ উপহার সামগ্রী প্রদান করা হয়। প্রধান অতিথি তার বক্তব্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে গেজেট ভুক্ত করার দাবি জানান এবং এ প্রজন্মের কবি সাহিত্যিকদের দেশ ও জাতির প্রয়োজনে কবিতা, গান, সাহিত্য তুলে ধরার আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com