রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৩৩ পূর্বাহ্ন

সরকারকে অপমানজনকভাবে বিদায় নিতে হবে: মাহফুজুর রহমান

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি মাহফুজুর রহমান বলেছেন, ভোটচোর ও বাকশালীদের পতনের লক্ষ্যে বীর জনতা স্বতঃস্ফূর্তভাবে রাজপথে নেমে এসে সরকারকে লালকার্ড দেখিয়েছে। তারা এই ফ্যাসিবাদী ও মাফিয়া সরকারের পতন এবং কেয়াটেকার সরকারের গণদাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বে না। তিনি সরকারকে শুভবুদ্ধির পরিচয় দিয়ে জনতার দাবি মেনে নিয়ে পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহবান জানান। অন্যথায় তাদেরকে অপমানজনকভাবে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে।
তিনি গতকাল বৃহস্পতিবার রাজধানীতে ন্যায়ভ্রষ্ট রায়ের মাধ্যমে বাতিলকৃত জামায়াতের নিবন্ধন পূনর্বহাল, একতরফা নির্বাচনী তফসিল বাতিল, সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবিতে কেন্দ্র ঘোষিত ৪৮ ঘণ্টার লাগাতর অবরোধ কর্মসূচির শেষ দিনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের উদ্যোগে মিরপুর-১ নম্বর চায়নিজ মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শনকালে এসব কথা বলেন। কর্মসূচিতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরার সদস্য এডভোকেট আব্দুল হামিদ, আব্দুর রাকিব, জসিম উদ্দিন ও বিপ্লব এবং ছাত্রনেতা হিশাম, ইমরান ও মাহদী প্রমুখ।
মাহফুজুর রহমান বলেন, সরকার জামায়াতের জনপ্রিয়তা আতঙ্কিত হয়েই সম্পূর্ণ পরিকল্পিতভাবে দলের নিবন্ধন বাতিল করেছে। তারা জামায়াতকে রাজনৈতিক ও আদর্শিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে জঘন্য ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। কিন্তু তাদের সে ষড়যন্ত্র কখনোই সফল ও স্বার্থক হবে না বরং সকল বাধা-প্রতিবন্ধতা ও জুলুম-নির্যাতন উপেক্ষা করেই জামায়াত কাঙ্ক্ষিত লক্ষ্যের দিকে এগিয়ে যাবে। তিনি সরকারকে ষড়যন্ত্র বন্ধ করে অবিলম্বে দলের নিবন্ধন ফিরিয়ে দেয়ার আহবান জানান। অন্যথায় রাজপথের আন্দোলনের মাধ্যমে জনগণই সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত করে জামায়াতে নিবন্ধন ফিরিয়ে আনবে।
মহাখালী রেলগেট অবরোধ: চলমান অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনে মহাখালী রেলগেট অবরোধ করে বিক্ষোভ করেছে হাতিরঝিল-তেজগাঁ অ লের জামায়াতের কর্মীরা। ঢাকা মহানগরী উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকারের নেতৃত্বে অনুষ্ঠিত অবরোধে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য এম এইচ উল্লাহ, আলাউদ্দিন, মনির আহমেদ ও ছাত্রনেতা আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।
কালসী মোড়ে অবরোধ: ঢাকা মহানগরী উত্তরের পল্লবী অ লের জামায়াত কর্মীরা মিরপুর ১২ কালশী রোডে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে। ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য নাসির উদ্দিনের নেতৃত্বে অনুষ্ঠিত অবরোধে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য মাওলানা সাইফুল কাদের, আবু হানিফ, জোবায়ের হোসাইন রাজন, মোশাররফ হোসেন, যুবনেতা মো: হাসানুল বান্না চপল, ছাত্র নেতা আঃ কাদের, ইউনুছ ও তাইয়ান প্রমূখ।
বাড্ডায় সড়ক অবরোধ করে বিক্ষোভ: চলমান অবরোধের সমর্থনে ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য মাওলানা কুতুবুদ্দীন, এম রহমান ও আব্দুস সবুর ফরহাদের নেতৃত্বে রাজধানীর বাড্ডা-রামপুরা অ লের বাড্ডা এলাকায় শান্তিপূর্ণ সড়ক অবরোধ কর্মসুচি পালন করা হয়েছে। অবরোধ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন জামায়াত নেতা আব্দুল্লাহ, যুবনেতা আব্দুর রহমান ও ছাত্রনেতা মাকসুদুর রহমান প্রমুখ।
উত্তরায় জামায়াতের অবরোধ: উত্তরা এলাকায় ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য এস কে রতন ও মোঃ সলিমের নেতৃত্বে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে উত্তরা পশ্চিম অ লের কর্মীরা।
মিরপুর ১৩ নম্বরে সড়ক অবরোধ: আবরোধে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ সকালে ঢাকা মহানগরী উত্তরের কাফরুল অ লের জামায়াত কর্মীরা মিরপুর ১৩ নম্বর এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আবু তৈয়বের নেতৃত্বে অনুষ্ঠিত অবরোধে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের প্রাইভেট ইউনিভার্সিটির বিএম সম্পাদক জাহিদুর রহমান, কাফরুল থানা সভাপতি গোলাম রাব্বানী, সৌরভ, নাইমুর, জামায়াত নেতা মুসআব মুহাইমিন, আশিকুর রহমান, আলী হাসান, আশিকুর রহমান ও নূরুল আমীন প্রমুখ।
মোহাম্মদপুরে সড়কপথ অবরোধ: মোহাম্মদপুর এলাকার কর্মসূচিতে নেতৃত্ব দেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য মাওলানা শাখাওয়াত হোসেন ও মশিউর রহমান। উপস্থিত ছিলেন বিপুলসংখ্যক স্থানীয় নেতাকর্মী।-প্রেস বিজ্ঞপ্তি




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com