শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম ::
বিশ্বমানের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে : রাষ্ট্রপতি রাসূল (সা.)-এর সীরাত থেকে শিক্ষা নিয়ে দৃঢ় শপথবদ্ধ হয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে—ড. রেজাউল করিম চৌদ্দগ্রামে বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী রাজনীতিবিদেরা অর্থনীতিবিদদের হুকুমের আজ্ঞাবহ হিসেবে দেখতে চান: ফরাসউদ্দিন নতজানু বলেই জনগণের স্বার্থে যে স্ট্যান্ড নেয়া দরকার সেটিতে ব্যর্থ হয়েছে সরকার মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক হামাসের অভিযানে ১২ ইসরাইলি সেনা নিহত আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় গাজানীতির প্রতিবাদে বাইডেন প্রশাসনের ইহুদি কর্মকর্তার লিলির পদত্যাগ

উইন্ডোজের নতুন সংস্করণ আনতে যাচ্ছে মাইক্রোসফট

আইটি ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪

পরবর্তী প্রজন্মের উইন্ডোজ ভার্সনের উন্নয়নে কাজ করছে মাইক্রোসফট। অভ্যন্তরীণ সূত্রের তথ্যানুযায়ী, এটিকে উইন্ডোজ ১২ বা উইন্ডোজ ১১ ২০২৪ আপডেট নাম দেয়া হতে পারে। খবর গিজচায়না।
উইন্ডোজ ১১-এর সর্বশেষ ইন্টারনাল ক্যানারি বিল্ডে মাইক্রোসফট জার্মানিয়ামথরিলিজ কোডনেম সংস্করণটির পরীক্ষা শুরু করেছে বলে জানা গেছে। বাজার বিশ্লেষকদের প্রত্যাশা ছিল মাইক্রোসফট হয়তো পরবর্তী ভার্সনকে উইন্ডোজ ১২ নামে নিয়ে আসবে। তবে একাধিক প্রতিবেদনে থেকে জানা যায়, মাইক্রোসফট এবার উইন্ডোজ ১১-এর সঙ্গে থাকার পরিকল্পনা করেছে।আগের উইন্ডোজ আপডেটগুলোয় ব্যবহৃত পিরিয়ডিক টেবিল প্যাটার্ন অনুসরণ করবে মাইক্রোসফট নতুন আপডেটের ক্ষেত্রে। আসন্ন রিলিজটির নাম জার্মেনিয়াম উপাদানটির সঙ্গে মিলিয়ে রাখা হয়েছে। পূর্ববর্তী সংস্করণগুলো কোবাল্ট ও নিকেলের সঙ্গে মিলিয়ে রাখা হয়েছিল। জার্মেনিয়াম প্লাটফর্ম ব্যবহার করে উইন্ডোজ ১১-এর ২০২৪ আপডেট (24GBP2) হাডসন ভ্যালি নামকরণ করা হবে বলে আশা করা হচ্ছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com