সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন
শিরোনাম ::
কোরবানী ঈদে পশু আমদানির কোনো পরিকল্পনা নেই এপ্রিলের ২৬ দিনে ১৬৮ কোটি ডলার রেমিট্যান্স সত্যি না কি গুজব: ফের বিয়ে করছেন শাকিব খান যুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনিদের পক্ষে নজিরবিহীন বিক্ষোভ নেতাকর্মীদের গ্রেপ্তার সরকারের প্রতিদিনের কর্মসূচিতে পরিণত হয়েছে: ফখরুল গরমে খামারে মরছে মুরগি, কমছে ডিম রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পার্টি কার চাপে নির্বাচনে এসেছে: ওবায়দুল কাদের বিএনপি গরিবের পাশে দাঁড়ায় আর আ’লীগ সরকারি ত্রাণ চুরি করে : ইশরাক কোনো জেলায় তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে সেখানে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে- শিক্ষামন্ত্রী

জাতীয় পরিষদের নতুন স্পিকার সরদার আয়াজ সাদিক

আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ১ মার্চ, ২০২৪

মোট ২৯১টি ভোটের মধ্যে ১৯৯ ভোট পেয়ে পিএমএল-এন দলের সরদার আয়াজ সাদিক পাকিস্তানের জাতীয় পরিষদের স্পিকার নির্বাচিত হয়েছেন। ভোট গণনা শেষ হওয়ার পর বিদায়ী স্পিকার রাজা পারভেজ আশরাফ জানান, মোট ২৯১টি ভোট পড়েছে। যার মধ্যে একটি ‘অবৈধ’ এবং বাকিগুলি ‘বৈধ’ ঘোষণা করেন তিনি। এরপর তিনি ঘোষণা করেন যে, সাদিক ১৯৯টি ভোট পেয়েছেন এবং তার প্রতিদ্বন্দ্বী পিটিআই-সমর্থিত আমির ডোগার পেয়েছেন ৯১ ভোট। এ খবর দিয়েছে ডন। খবরে জানানো হয়, পিটিআই-সমর্থিত আমির ডোগার এই ফল প্রত্যাখ্যান করেছেন। আয়াজ সাদিকের কাছে হারার পর তিনি বলেন, যদি গত ৮ই ফেব্রুয়ারির ভোটে কারচুপি না হতো তাহলে তিনি ২২৫ ভোট পেতেন। তিনি পিটিআই’র ৮০টি আসন চুরির অভিযোগ করেন। তিনি বলেন, এগুলি চুরি না হলে, পিটিআই এই পার্লামেন্টের একক বৃহত্তম দল হত।

এদিকে জাতীয় পরিষদের স্পিকার হিসেবে শপথ নেয়ার পর সরদার আয়াজ সাদিক দেশের উন্নতির জন্য সরকার ও বিরোধী দল উভয়কেই একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন। তিনি তার প্রতিদ্বন্দ্বী মালিক আমির ডোগারকে গণতান্ত্রিক প্রক্রিয়ায় ভূমিকা রাখার জন্য প্রশংসা করেন। বলেন, আমির ডোগর সাহেব, আপনি আমাকে সর্বদা সম্মান দিয়েছেন এবং আমাকে ‘আয়াজ ভাই’ বলে সম্বোধন করেছেন।
আল্লাহর ইচ্ছায়, আমি বড় ভাই হিসাবে নিজেকে প্রমাণিত করবো।
সাদিক পিটিআই-সমর্থিত এমএনএদের মধ্যে কয়েকজনকে নিজের বন্ধু বলে উল্লেখ করেন। এরমধ্যে তিনি আসাদ কায়সার, আলি মুহম্মদ খান এবং শেহরিয়ার আফ্রিদি সহ কয়েকজনের নাম বলেন। তিনি বলেন, তাদের সঙ্গে রাজনীতির বাইরেও আমার সম্পর্ক রয়েছে। তিনি পুনর্ব্যক্ত করেন যে, সরকার ও বিরোধী দল গাড়ির দুই চাকার মত। উভয় পক্ষকে তিনি দেশের উন্নতির জন্য একসাথে কাজ করার আহ্বান জানান।
বক্তৃতায় তিনি তার দলের সুপ্রিমো নওয়াজ শরীফ, পিএমএল-এন সভাপতি শেহবাজ শরীফ, পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি এবং খালিদ মকবুল সিদ্দিকী, আলিম খান এবং খালিদ মাগসি সহ অন্যান্য দলের সহযোগীদের ধন্যবাদ জানিয়েছেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com