সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন

সাপ্তাহিক ‘হলিডে’র সম্পাদক সৈয়দ কামাল উদ্দিন আহমদ আর নেই

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪

বিএফইউজে ও ডিইউজের শোক
জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাপ্তাহিক ‘হলিডে’র সম্পাদক সৈয়দ কামাল উদ্দিন আহমেদ (৮৪) আর নেই। গতকাল মঙ্গলবার সকালে রাজধানীর একটি হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
সৈয়দ কামালুদ্দীন ১৯৬১ সালে দৈনিক আজাদ পত্রিকায় যোগ দেওয়ার মাধ্যমে কর্মজীবন শুরু করেন। ২০০৪ সালে হংকংভিত্তিক ফার ইস্টার্ন ইকোনমিক রিভিউ বন্ধ হওয়ার আগ পর্যন্ত তিনি খ্যাতিমান সাপ্তাহিকটির ঢাকা সংবাদদাতা ও ফ্রিল্যান্স লেখক হিসেবে কাজ করেন। তিনি বিভিন্ন আন্তর্জাতিক সংবাদপত্র ও সংস্থার সংবাদদাতা হিসেবেও কাজ করেছেন। দেশের বিভিন্ন গণমাধ্যমেও শীর্ষ পদে ছিলেন। তিনি ২০০৫ সালের অক্টোবরে দেশের অন্যতম প্রাচীন সাপ্তাহিক পত্রিকা ‘হলিডে’তে সম্পাদক হিসেবে যোগ দেন। তিনি ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশের সাবেক প্রেস মিনিস্টার ছিলেন।
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব কাদের গনি চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক খুরশীদ আলম গতকাল এক বিবৃতিতে প্রবীণ সাংবাদিক সৈয়দ কামাল উদ্দিন আহমদের ইন্তেকালে গভীর শোক ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন বরেণ্য সাংবাদিক সৈয়দ কামাল উদ্দিন আহমেদের মৃত্যুতে দেশ একজন প্রকৃত দেশপ্রেমিক ও মেধাবী সাংবাদিককে হারালো।
তারা বলেন, জ্যেষ্ঠ সাংবাদিক কামাল উদ্দিন আহমেদের মৃত্যুতে সাংবাদিকতায় যে শূণ্যতা সৃষ্টি হলো তা সহজে পূরণ হওয়ার মতো নয়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com