রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম ::
পবিত্র ভূমি ফিলিস্তিন জ্বলছে: সমাধান কোন পথে উলিপুরে ভেঙ্গে পড়া ব্রিজ সংস্কার হয়নি যানচলাচল ও যাতায়াত দুর্ভোগ চরমে শিক্ষার্থীদের কৃষি কাজে সম্পৃক্ত করতে এপির অভিনব উদ্যোগ নাগরিক টিভির জেলা প্রতিনিধির ওপর হামলা আসামী গ্রেপ্তারের দাবীতে মঠবাড়িয়ায় মানববন্ধন দাউদকান্দিতে সর্বজনীন পেনশন স্কীম বিষয়ক অবহিতকরণ ও স্পট রেজিস্ট্রেশন উদ্বোধন কালীগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা রাঙ্গামাটি কাপ্তাই হ্রদের মৎস্য সম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান পদে দশ জনের মনােনয়ন দাখিল রায়পুরায় চোলাই মদ ও গাঁজাসহ গ্রেপ্তার দুইজন কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত শ্রীমঙ্গল প্রেসক্লাবে ঢেউটিন দিয়ে সহায়তা করেন কৃষিমন্ত্রী কন্যা উম্মে ফারজানা

তৃষ্ণার আবারো হ্যাটট্রিক, তবে শেষ রক্ষা হলো না বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক :
  • আপডেট সময় মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪

আবারো হ্যাটট্রিক করেছেন ফারিহা ইসলাম তৃষ্ণা। এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে। তার তার হ্যাটট্রিকেও শেষ রক্ষা হলো না বাংলাদেশের। দ্বিতীয় টি-টোয়েন্টিতেও অস্ট্রেলিয়ার কাছে উড়ে গেছে বাঘিনীরা। সেই সাথে এক ম্যাচ বাকি থাকতেই হেরে গেছে সিরিজও। গতকাল মঙ্গলবার (২ এপ্রিল) মিরপুরে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় স্বাগতিক বাংলাদেশ। যেখানে আগে ব্যাট করে ৮ উইকেটে ১৬১ রান তুলে অজি নারীরা। জবাবে ৯ উইকেট হারিয়ে ১০৫ রান তুলতেই শেষ হয় বাংলাদেশের ইনিংস। ৫৮ রানের জয় পায় অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দারুণ বোলিং করেছেন টাইগ্রেস পেসার তৃষ্ণা। ইনিংসের শেষ তিন বলে চমক দেখিয়ে হ্যাটট্রিক তুলে নিয়েছেন তিনি।
এদিন অস্ট্রেলিয়া শুরু থেকেই ছিল আগ্রাসী। শুরুটা যেভাবে পেয়েছিল তাতে সংগ্রহটা ২০০ ছাড়িয়ে যাওয়ার আভাস ছিল। প্রথম ১০ ওভার শেষে মাত্র ১ উইকেট হারিয়ে ১০৫ রান তোলে তারা। তবে এরপর দারুণভাবে ঘুরে দাঁড়ায় টাইগ্রেসরা। ১২তম ওভারে নাহিদা ফেরান ৩০ বলে ৫৭ রান করা জর্জিয়া ওয়্যাহামকে। আরেক থিতু ব্যাটার গ্রেস হ্যারিসকে পরের ওভারে সাজঘরে পাঠান ফাহিমা। ৩৪ বলে তিনি করেন ৪৭ রান। তার আগে অবশ্য ৪ বলে ৫ রান করা অ্যাশলি গার্ডনারকেও সাজঘরের পথ দেখান ফাহিমা।
২ ওভারে ৩ উইকেট হারানোর পর খানিকটা কমে আসে অজিদের রানের গতি। এরপর এলিসা পেরির ২২ বলে ২৯ ও থালিয়া ম্যাকগ্রার ১৯ বলে ১৯ রানে দেড় শ’ পেরোয় অস্ট্রেলিয়া। এরপর শেষ ওভারে দৃশ্যপটে আসেন তৃষ্ণা। ফেরান এলিসা পেরি, সুফি মলিনিক্স ও বেথ মানিকে শিকার করেন তিনি।
আইসিসির পূর্ণ সদস্য দেশগুলোর মধ্যে প্রথম এবং সব মিলিয়ে তৃতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক নারী টি-টোয়েন্টিতে দুটি হ্যাটট্রিক করলেন এ পেসার। তার প্রথম হ্যাটট্রিকটি এসেছিল ২০২২ সালে মালয়েশিয়ার বিপক্ষে। জবাব দিতে নেমে শুরুটা আশা জাগানিয়া ছিল বাংলাদেশের। প্রথম ওভারে ৪ ওভারে ৩০ রান তোলেন তারা। তাতে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথম জয়ের আভাস পাওয়া যাচ্ছিল। কিন্তু প ম ওভারের পর থেকে ধীরে ধীরে ছিটকে পড়ে বাংলাদেশ। দলীয় ৩৪ রানে প্রথম উইকেট হারানো টাইগ্রেসরা পরের ১৪ রানে হারায় ৪ উইকেট। মুর্শিদা খাতুন ১২ বলে ৮, সোবানা মোস্তারি ৮ বলে ৫, অধিনায়ক নিগার সুলতানার ১০ বলে ১ রানের ইনিংসের পর ২৫ বলে ২৭ রান করে ওয়্যারহামের বলে বোল্ড হন দিলারা। এরপর আর ছন্দ ধরেই রাখতে পারেনি লাল সবুজের প্রতিনিধিরা। স্বর্ণা আক্তারের ১৭ বলে ২১, ফাহিমার ১৮ বলে ১৫ আর রাবেয়া খানের ১৭ বলে ১৪ রানের ইনিংস কেবল হারের ব্যবধানই কমিয়েছে। অজিদের হয়ে ৩টি করে উইকেট তুলে নিয়েছেন অ্যাশলি গার্ডনার ও সোফি মোলিনু। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আগামী ৪ এপ্রিল মুখোমুখি হবে দু’দল।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com