মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৪ পূর্বাহ্ন

নাটক ও চলচ্চিত্র সমাজ পরিবর্তনের শক্তিশালী হাতিয়ার : ড. আ জ ম ওবায়েদুল্লাহ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ৩ এপ্রিল, ২০২৪

নাটক ও চলচ্চিত্রের মাধ্যমে খুব সহজে মানুষকে মোটিভেটেড করা যায়। অল্পশিক্ষিত, অর্ধশিক্ষিত সব শ্রেণির মানুষের কাছে অনায়াসে মেসেস পৌঁছানো সম্ভব। যেটা অন্য মাধ্যমে অতটা সম্ভবপর নয়। আমাদের জীবনে চলচ্চিত্র ও নাটকের প্রভাব অনেক বেশি। অর্থ্যাৎ সমাজ পরিবর্তনের সবচেয়ে শক্তিশালী হাতিয়ার হলো নাটক ও চলচ্চিত্র। গত মঙ্গলবার (২ এপ্রিল) রাজধানীর রয়েল ইন ঢাকা, সেগুনবাগিচা চাইনিজ রেস্টুরেন্টে বাংলাদেশ চলচ্চিত্র ও নাট্য সংসদের (সিএনএস) ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন দেশীয় সাংস্কৃতিক সংসদের সভাপতি বিশিষ্ট লেখক, গবেষক, সংগঠক ও নাট্যকার ড. আ জ ম ওবায়েদুল্লাহ।
ক্বারী আব্দুল আলিম আশিকের কণ্ঠে মহাগ্রন্থ আল কুরআন থেকে অর্থসহ তিলাওয়াতের মাধ্যমে বিকাল ৪টায় অনুষ্ঠান শুরু হয়। সিএনএস’র ভারপ্রাপ্ত সভাপতি মাহবুব মুকুলের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলামের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ চারুশিল্পী পরিষদের সভাপতি বিশিষ্ট কার্টুনিস্ট ইব্রাহীম মন্ডল, অভিনেতা আব্দুল আজিজ, দেশীয় সাংস্কৃতিক সংসদের সেক্রেটারি বিশিষ্ট সংগঠক ও গবেষক মোস্তফা মনোয়ার ও সিএনএস’র উপদেষ্টা অভিনেতা শাজাহান কবীর সাজু।
শুভেচ্ছা বক্তব্য রাখেন সহ-সভাপতি আবিদ জাফর, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাফী ও জাকারিয়া হাবিব পাইলট, দপ্তর সম্পাদক ফারুক খান, সহকারী প্রশিক্ষণ সম্পাদক আব্দুল হাই সলিম, পা-ুলিপি ও চিত্রনাট্য সম্পাদক আহসান হাবীব খান, গবেষণা সম্পাদক স্বজন জহির, চলচ্চিত্র সম্পাদক মির্জা শাখেছেপ শাকিব, নাট্য সম্পাদক আব্দুল গনি বিদ্বান, মিডিয়া ও সাংস্কৃতিক সম্পাদক হুসনে মোবারক, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র সম্পাদক আবু সাঈদ খান ও প্রোডাকশন সম্পাদক এবিএম নোমান।
উক্ত ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন প্রশিক্ষণ সম্পাদক বদিউর রহমান সোহেল, সহকারী নাট্য সম্পাদক হুসনে মুরাদ তারিফ, আইটি সম্পাদক মুয়াজ্জাম হুসাইন, সহকারী আইটি সম্পাদক ওমর ফারুক সময়, প্রকাশনা সম্পাদক সালমান রিয়াজ, সহকারী প্রচার সম্পাদক শেখ নজরুল, সহকারী শিল্পীকল্যাণ সম্পাদক সাইফুল ইসলাম মিঠু প্রমুখ। কবিতা আবৃত্তি করেন সিএনএস’র সেক্রেটারি মুস্তাগিছুর রহমান। নিজের কথা ও সুরে সিএনএস থিম সং পরিবেশন করেন সহকারী সঙ্গীত বিষয়ক সম্পাদক শিল্পী শফিক আদনান। সিএনএস’র ভারপ্রাপ্ত সভাপতি মাহবুব মুকুলের সমাপনী বক্তব্য ও নাট্যাভিনেতা বাশির খানের পরিচালনায় দোয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি হয়। প্রেস বিজ্ঞপ্তি




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com