শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:৩২ অপরাহ্ন
শিরোনাম ::
বিশ্বমানের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে : রাষ্ট্রপতি রাসূল (সা.)-এর সীরাত থেকে শিক্ষা নিয়ে দৃঢ় শপথবদ্ধ হয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে—ড. রেজাউল করিম চৌদ্দগ্রামে বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী রাজনীতিবিদেরা অর্থনীতিবিদদের হুকুমের আজ্ঞাবহ হিসেবে দেখতে চান: ফরাসউদ্দিন নতজানু বলেই জনগণের স্বার্থে যে স্ট্যান্ড নেয়া দরকার সেটিতে ব্যর্থ হয়েছে সরকার মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক হামাসের অভিযানে ১২ ইসরাইলি সেনা নিহত আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় গাজানীতির প্রতিবাদে বাইডেন প্রশাসনের ইহুদি কর্মকর্তার লিলির পদত্যাগ

হলুদ থেকে সবুজ: অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জার্সি উন্মোচন

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা নিজেদের বিশ্বকাপ জার্সিতে রেখেছে ঐতিহ্যের ছোঁয়া। এবার বিশ্বকাপ জার্সি প্রকাশ করলো আরেক শক্তিশালী দেশ অস্ট্রেলিয়া। অধিনায়ক মিচেল মার্শ বিশ্বকাপের নতুন জার্সি পরে পোজ দিলেন। এই জার্সির ডিজাইন প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে নানা আলোচনা। গত বছরই ভারতের মাটিতে স্বাগতিক ভারতকে হারিয়ে ওয়ানডে বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। তার আগে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও ভারতকে হারিয়ে শিরোপা জিতেছে তারা। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে, একই সঙ্গে তিন ফরম্যাটে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণে মরিয়া ব্যাগি গ্রিনসরা। ওয়ানডেতে অস্ট্রেলিয়ার জার্সির রঙ হলুদ। কিন্তু টি-টোয়েন্টিতে জার্সির রঙ স্থির থাকে না। কখনো হলুদ, কখনো সবুজ। এবার যেমন বিশ্বকাপের জার্সিটা তাদের বলা যায় পুরোটাই সবুজ। সামান্য হলুদের ছোঁয়া আছে শুধু।
ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে নিজেদের এক্স হ্যান্ডেলে এত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সির ছবি প্রকাশ করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, প্রথম বছর অর্থাৎ ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে অসিদের জার্সি ছিল পুরোটাই হলুদ। দুদিকে হাতে ছিল সাদা। সেখানে এবারের ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে অজিদের জার্সি পুরোটাই বলতে গেলে সবুজ। সামান্য একটু হলুদ ছোঁয়া আছে কলার এবং হাতের নিচের অংশে। প্রথম তিনটি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০০৭, ২০০৯ এবং ২০১০ সালে অসিদের জার্সিতে ছিল হলুদের প্রাধান্য। এরপর ২০১২, ২০১৪ এবং ২০১৬ বিশ্বকাপে তাদের জার্সি ছিল সবুজের দখলে। ফের ২০২১, ২০২২ বিশ্বকাপে আসে হলুদের জোয়ার। এবার আবার তারা ফিরলো সবুজের দিকে। ওয়ানডে বিশ্বকাপে যতই প্রাধান্য থাকুক, টি-টোয়েন্টিতে তাদের সেই প্রাধান্য নেই। ২০২১ সালে অ্যারোন ফিঞ্চের নেতৃত্বে প্রথমবার চ্যাম্পিয়ন হয় তারা। এবারের বিশ্বকাপে আগামী ৬ জুন ওমানের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করবে অস্ট্রেলিয়ানরা।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com