সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন

নিঃশর্ত ক্ষমা চাইলেন রোমান সানা

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

‘আমি ক্ষমা চাইবো কেন? আমি তো কোনো অপরাধ করিনি’- দাম্ভিকতা নিয়ে গণমাধ্যমে এমন বক্তব্য দিয়েছিলেন আরচার রোমান সানা। দেড় মাস না যেতেই ইউটার্ন নিয়েছেন রোমান। ফেডারেশনের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন তিনি। আবার ফিরতে চান জাতীয় দলে। ফেডারেশনের বিরুদ্ধে গণমাধ্যমে বক্তব্য দিয়ে যে ভুল করেছেন, তা স্বীকার করেছেন। ক্ষমা চেয়ে ক্যাম্পে ফেরার জন্য গত ২ মে ফেডারেশনে আবেদন করেছেন রোমান।
বাংলাদেশ আরচারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল জাগো নিউজকে বলেছেন, ‘২ মে বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে রোমান আমার সঙ্গে দেখা করেছিল। বলেছিল সব ভুল স্বীকার করে ক্ষমা চেয়ে জাতীয় দলে ফিরতে চান। আমি বলেছিলাম সব কিছু নিয়ম মাফিক হবে। তারপর সে ফেডারেশনের কার্যালয়ে আবেদন পত্র দিয়েছে। অফিস সেই আবেদনের চিঠি সভাপতির কাছে পাঠিয়েছে। এখন সভাপতি আবেদন পর্যালোচনা করবেন।’
কবে নাগাদ রোমানের আবেদনের বিষয়ে ফেডারেশন সিদ্ধান্ত নিতে পারে? কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল বলেন, ‘এই তো আমাদের বার্ষিক সাধারণ সভা (এজিএম) হলো। হয়তো ২-৩ মাস পর নির্বাহী কমিটির সভা হবে। ওই সভায় এটা এজেন্ডাভুক্ত করে আলোচনা ও সিদ্ধান্ত হবে।’ পারফরম্যান্সের অবনতি হওয়ার পর জাতীয় দল থেকে অবসর নিয়ে ফেডারেশনকে চিঠি দিয়েছিল রোমান সানা। তারপর গণমাধ্যমে ইন্টারভিউ দিয়ে ‘ফেডারেশন ও দেশ তাকে কিছু দেয়নি’ বলে ঢালাও অভিযোগ করেছিলেন।
অথচ আরচারি খেলার কারণে রোমানকে বাংলাদেশ আনসার চাকরি দিয়েছে। তার মায়ের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী ২০১৯ সালে ৫ লাখ টাকা দিয়েছেন। কোনো বক্তব্যেই তিনি প্রধানমন্ত্রীর অবদানের কথা উল্লেখ করেননি।
বাংলাদেশ আনসারে চাকরি এবং প্রধানমন্ত্রীর অনুদান পাওয়ার পরও ‘দেশ তো কিছু দিলো না’- রোমান সানা এমন বক্তব্য দেওয়ায় ক্রীড়াঙ্গনে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছিল। রোমানের এমন বক্তব্যের পেছনে অন্য কোনো উদ্দেশ্য ছিল বলেও মন্তব্য করেছিলেন জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত তারকা ফুটবলার আবদুল গাফফার।
উল্টা-পাল্টা বক্তব্য দেওয়ার কারণ আরচারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল ক্ষমা চাইতে হবে বলেছিলেন রোমানকে। সাধারণ সম্পাদকের এ বক্তব্যের পর রোমান দাম্ভিকতার সঙ্গে বলেছিলেন ‘ক্ষমা চাওয়ার প্রশ্নই ওঠে না।’ নিজের ভুল বুঝতে পেরে অবশেষে নিঃশর্ত ক্ষমা চাইলেন দেশের সিনিয়র এই আরচার। রোমানের ক্ষমা চাওয়া নতুন কিছু নয়। এর আগে সতীর্থ নারী আরচারকে মারধোর করে জাতীয় ও আন্তর্জাতিকভাবে নিষিদ্ধ হয়েছিলেন রোমান। গত সেপ্টেম্বরে হাংজু এশিয়ান গেমসের কিছুদিন আগে তার নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। সাম্প্রতিক কালে তার ফর্ম ভালো নেই। বাদ পড়েছেন জাতীয় দল থেকেও। বাদ পড়ার পর আনুষ্ঠানিকভাবে অবসর নিয়েছেন তিনি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com