রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন

টেলিগ্রামে এবার যুক্ত হচ্ছে এআই ফিচার

আইটি ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ১ জুন, ২০২৪

টেলিগ্রাম বর্তমানে একটি জনপ্রিয় অ্যাপ। এর মাধ্যমে একে অন্যের সঙ্গে চ্যাট করার পাশাপাশি অনেকেই অনেক কিছু শেয়ার করেন। এছাড়া ভিডিও কলের জন্য সেরা একটি অ্যাপ হচ্ছে টেলিগ্রাম। এবার এআই ফিচার যুক্ত হচ্ছে প্ল্যাটফর্মটিতে। মাইক্রোসফটের সঙ্গে গাঁটছড়া বাঁধলো টেলিগ্রাম। মেসেজিং অ্যাপে পাবেন মাইক্রোসফটের নতুন এআই ফিচার কোপাইলট। টেলিগ্রাম ব্যবহারকারীরা এবার থেকে এআই চ্যাটবটের সঙ্গে কথোপকথন করতে পারবেন। বিভিন্ন প্রশ্ন করতে পারবে তাকে। ঠিক অন্য ব্যবহারকারীর সঙ্গে মেসেজিং অ্যাপে যেভাবে কথা বলেন, ঠিক সে ভাবেই এআই চ্যাটবটের সঙ্গে কথা বলা যাবে।
বর্তমানে মাইক্রোসফট কোপাইলট টেলিগ্রাম বিটা ভার্সনে রয়েছে। শিগগির টেলিগ্রামে সব ইউজারের কাছে এই ফিচার রোল আউট করা হবে। এরই মধ্যে এআই চালিত নানা চ্যাটবট এসে গিয়েছে ইন্টারনেটে। সেই সব চ্যাটবট বেশ চর্চাও চলে সোশ্যাল মিডিয়ায়।
এরকমই একটি চ্যাটবট ওপেনএআইয়ের চ্যাটজিপিটি। এখানে গিয়ে আপনি একাধিক বিষয়ে প্রশ্ন করতে পারবেন। চ্যাটজিপিটিকে টেক্কা দিতে গুগল জেমিনি এআই ল করেছে সার্চ ইঞ্জিন। সেই চ্যাটবটকে পালটা দিতে কোপাইলট তৈরি করেছে মাইক্রোসফট। টেলিগ্রামে কোপাইলট সার্চ করতে হবে (@ঈড়ঢ়রষড়ঃঙভভরপরধষইড়ঃ)। তারপর যে রেজাল্ট আসবে সেখানে ক্লিক করে বিভিন্ন মেসেজ করা যাবে। তবে আপাতত ৩০টি মেসেজের লিমিট পাওয়া যাবে বলে জানানো হয়েছে। টেলিগ্রামে কোপাইলট চ্যাটবটের যে সুবিধাগুলো পাবেন- একাধিক প্রশ্নের উত্তর, ক্রিয়েটিভ রাইটিং, কোডিং, অনুবাদ, সংক্ষিপ্তকরণ, অঙ্ক ও হিসাব-নিকাশ ও রেকমেন্ডেশন।
কোপাইলট যেভাবে ব্যবহার করবেন- >> টেলিগ্রাম অ্যাপ ওপেন করুন। >> তারপর সার্চ বক্সে গিয়ে সার্চ করুন ঈড়ঢ়রষড়ঃ বা ঈড়ঢ়রষড়ঃঙভভরপরধষইড়ঃ >> সঠিক চ্যাটবটে ক্লিক করেছেন কি না নিশ্চিত করুন।
>> এক্ষেত্রে পাশে একটি ব্লু ব্যাজও দেখতে পাবেন। >> এবার ইউজারকে মোবাইল নম্বর দিতে হবে।
>> তারপর ইউজারকে ভেরিফাই করাতে হবে। সূত্র: দ্য ভার্জ




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com