সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন

ভোট যুদ্ধে তারকাদের ফল

বিনোদন ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪

বিশ্বের সবচেয়ে বড় গণতন্ত্রের দেশ ভারত। গত ১৯ এপ্রিল দেশটির ১৮তম লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়ে চলে ১ জুন পর্যন্ত। দেশটিতে মোট সাত দফায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। আজ ভোট গণনা চলছে।
লোকসভার মোট আসন ৫৪৩টি। মোট ভোটার সংখ্যা ৯৬ কোটি ৮৬ লাখ। সরকার গঠন করার জন্য কোনো দল বা জোটকে পেতে হয় ২৭২ আসন। বরাবরের মতো লোকসভা নির্বাচনে প্রার্থী হয়েছিলেন চলচ্চিত্র অঙ্গনের কয়েকজন জনপ্রিয় তারকা। চলুন জেনে নিই নির্বাচনের মাঠে তারকাদের ফলাফল—
শত্রুঘœ সিনহা: লোকসভা নির্বাচনে আসানসোল আসনে ত্রিমুখী লড়াই হয়েছে। এই যুদ্ধে জয়লাভ করেছেন তৃণমূলপ্রার্থী বলিউড অভিনেতা শত্রুঘœ সিনহা। তার প্রাপ্ত ভোট ৬ লাখ ৫ হাজার ৬৪৫টি। ৬৩ হাজার ভোটে বিজয়ী হয়েছেন তিনি। শুরুতে বিজেপির পক্ষ থেকে প্রার্থী হিসেবে ভোজপুরী তারকা পবন সিংয়ের নাম ঘোষণা করা হলেও, তিনি নির্বাচনে না লড়ার সিদ্ধান্ত নেন। এরপর বিজেপির হয়ে মাঠে নামেন এসএস অহলুওয়ালিয়া। বামেদের প্রার্থী ছিলেন জাহানারা খান।
রচনা ব্যানার্জি: ভারতের লোকসভা নির্বাচনে প্রথমবার তৃণমূলপ্রার্থী হন ভারতীয় বাংলা সিনেমার অভিনেত্রী রচনা ব্যানার্জি। হুগলি আসনে বিজেপি প্রার্থী অর্থাৎ অভিনেত্রী লকেট চ্যাটার্জির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে প্রাথমিক ফলাফলে বিজয়ী হয়েছেন রচনা। ৬৪ হাজার ৯৭২ ভোটে লকেটকে পরাজিত করেছেন তিনি।
রবি কৃষাণ: ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রার্থী হয়ে এবারের নির্বাচনে লড়েছেন অভিনেতা রবি কৃষাণ। উত্তর প্রদেশের গোরাখপুর থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। ৫ লাখ ৮৫ হাজার ৮৩৪ ভোট পেয়ে প্রাথমিক ফলাফলে বিজয়ী তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমাজবাদী পার্টির (এসপি) প্রার্থী কাজল নিষাদ পেয়েছেন ৪ লাখ ৮২ হাজার ৩০৮ ভোট।
দেব: ভারতীয় বাংলা সিনেমার চিত্রনায়ক দীপক অধিকারী দেব। বরাবরের মতো এবারের লোকসভা নির্বাচনেও ঘাটাল আসন থেকে তৃণমূলের টিকিট পেয়ে বিজয়ী হয়েছেন দেব। এ আসনে বিজেপি প্রার্থী হয়েছিলেন অভিনেতা হিরন্ময় চ্যাটার্জি (হিরণ)। ১ লাখ ২১ হাজার ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন দেব।
কঙ্গনা রাণৌত: বলিউডের বিতর্কিত অভিনেত্রী কঙ্গনা রাণৌত। প্রথমবার ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রার্থী হয়ে এবারের নির্বাচনে লড়েন তিনি। হিমাচল প্রদেশের মান্ডি আসনে প্রাথমিক ফলাফলে বিজয়ী হয়েছেন কঙ্গনা। তার প্রাপ্ত ভোট ৫ লাখ ৩৭ হাজার ২২টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের প্রার্থী বিক্রমাদিত্য সিং পেয়েছেন ৪ লাখ ৬২ হাজার ২৬৭ ভোট। ৭৪ হাজার ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন কঙ্গনা।
সায়নী ঘোষ: ভারতীয় বাংলা সিনেমার অভিনেত্রী সায়নী ঘোষ। প্রথমবার তৃণমূলের টিকিট পেয়ে যাদবপুর আসনে থেকে লোকসভা নির্বাচনে অংশ নেন তিনি। আর প্রথমবারেই বাজিমাত করেছেন সায়নী। এখন পর্যন্ত প্রায় ২ লাখ ২৪ হাজার ভোটে এগিয়ে রয়েছেন এই অভিনেত্রী। এ আসনে বিজেপির প্রার্থী অনির্বাণ গাঙ্গুলি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com