রবিবার, ২৩ জুন ২০২৪, ০৯:০৮ পূর্বাহ্ন
শিরোনাম ::
হাড়িভাঙ্গা আম ও সবজি সংরক্ষণের জন্য দেশের প্রথম হিমাগার হবে মিঠাপুকুরে-রংপুরে কৃষি মন্ত্রী চিতলমারীতে নবগঠিত স্কুল কমিটির পক্ষে অভিভাবক ও শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন মেয়র প্রার্থী আলাউদ্দিনের তিলোত্তমা পৌরসভা গড়ার অঙ্গীকার শ্রীমঙ্গলে একদিনে অজগর, বেত আঁচড়া সাপ ও চিল পাখি উদ্ধার করেছে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন পাহাড় ধ্বসে কক্সবাজারে ৩ দিনে ১২ জনের মৃত্যু সীতাকুন্ডে পথে-প্রান্তরে মুগ্ধতা ছড়াচ্ছে কদমফুল চাঁদা না পেয়ে কবরস্থান ভাঙচু বই মানুষকে আলোকময় জগতে পৌঁছতে সহায়তা করে: অধ্যাপক ড. সুকান্ত ভট্টাচার্য নকলা প্রেসক্লাব পরিবারের ঈদ পুনর্মিলনী সোহাগদলে বিএনপি নেতার টিন বিতরণ

হোয়াইট হাউসের কাছে গাজা যুদ্ধবিরোধী ‘রেড লাইন’ বিক্ষোভ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৯ জুন, ২০২৪

হোয়াইট হাউসের কাছে শনিবার হাজার হাজার লোক গাজায় চলমান যুদ্ধের বিরুদ্ধে ‘রেড লাইন’ বিক্ষোভ করেছে। তারা হামাসের বিরুদ্ধে ইসরায়েলের রক্তক্ষয়ী হামলার বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সহনশীলতা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে। বিক্ষোভকারীরা ইসরায়েলির বাহিনীর হাতে নিহত ফিলিস্তিনীদের নাম লেখা দীর্ঘ ব্যানার বহন করছিল। এদিকে ইসরায়েল গাজা যুদ্ধে দ্বিমুখো নীতির জন্যে সমালোচিত হচ্ছেন বাইডেন।
গত মে মাসে হোয়াইট হাউস বলেছিল, রাফায় ইসরায়েলি হামলা ‘রেড লাইন’ বা চূড়ান্ত সীমা অতিক্রম করেনি।এর দুই মাস আগে বাইডেন রাফায় ‘রেড লাইন’ অতিক্রম না করতে ইসায়েলকে সতর্ক করেছিল।
ভার্জিনিয়ার ২৫ বছর বয়সী বিক্ষোভকারী জায়েদ মাহদাবি বলেছেন, “আমি বাইডেনের কোন কথাই আর বিশ্বাস করি না। বাইডেনের ‘রেড লাইন’ এর বিষয়টি তার ভন্ডামি ও কাপুরুষতা।”
নার্সিং সহকারী তালা ম্যাককিনি(২৫) বলেছেন, “আমরা সবাই আশা করি এটি শিগগীরই বন্ধ হয়ে যাবে। তবে স্পষ্টত আমাদ্রে প্রেসিডেন্ট দেশের সাথে যেসব কথা বলেছেন তা মনে চলছেন না। এটা আপত্তিজনক।”
বিক্ষোভে অংশ নেয়া সকলেই প্রায় লাল পোশাক পরেছিল। তাদের হাতে ছিল ফিলিস্তিনী পতাকা। তারা বলছিল, “বাইডেনের ‘রেড লাইন’ মিথ্যা” এবং “শিশুদের ওপর বোমা হামলা চালানো আত্মরক্ষা নয়”।
এদিকে এই বিক্ষোভের প্রেক্ষিতে হোয়াইট হাউসে নিরাপত্তা জোরদার করা হয়েছে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আর পাঁচমাস বাকী। নির্বাচনে বাইডেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের মুখোমুখি হচ্ছেন। মুসলিম ও তরুণ ভোটারদের কারণে চাপে রয়েছেন বাইডেন। তাই এবারের মার্কিন নির্বাচনকে গণতন্ত্রের অগ্নিপরীক্ষা হিসেবে দেখছেন বিশ্লেষকেরা। ম্যাককিনি বলেন, “এটি খুবই হতাশাজনক যে আমাদের এমন একজন প্রেসিডেন্ট যিনি কথা রাখেন না। আমি তৃতীয় পক্ষকে ভোট দেবো”।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com