বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন
শিরোনাম ::
দীঘিনালায় নিম্নাঞ্চল প্লাবিত ভ্যান-ঠেলাগাড়ি দিয়ে এইচএসসি কেন্দ্রে পরীক্ষার্থীরা বরিশালে নদীতে চলছে ‘বিমান’ বেনাপোলে ভারতীয় ট্রাক থেকে ফেনসিডিলসহ চালক গ্রেফতার কিডনি বিকল হতে যাওয়া রিকশাচালক সিরাজুলকে বাঁচাতে সাহায্যের আবেদন ডোমারে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম (বিপিএএ)’র বিদায় সংবর্ধনা নেত্রকোণা জেলা প্রশাসক পেলেন শুদ্ধাচার পুরস্কার বরিশাল শেরে বাংলা মেডিকেল হাসপাতালের ১০ লিফটের ৮টিই অচল মাদারগঞ্জে বিক্ষোভ ও হরতাল ঘোষণা : চেয়ারে বসার একদিন আগে উপজেলা চেয়ারম্যান কারাগারে মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি কেন্দ্রীয় পর্ষদের সাংগঠনিক সংলাপ উপলক্ষে প্রস্তুতি সভা দুর্গাপুরে বঙ্গববন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা

সারাক্ষণ ফোনের ব্রাইটনেস বাড়িয়ে রাখা বিপজ্জনক

আইটি ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ১১ জুন, ২০২৪

স্মার্টফোনের একটি বড় সুবিধা হচ্ছে ব্রাইটনেস আপনার ইচ্ছামতো কমিয়ে বাড়িয়ে নিতে পারবেন। আবার চাইলে অটো করে রাখতে পারেন এতে বাইরের আলোর সঙ্গে প্রয়োজনমতো ফোনের ব্রাইটনেস কমবে বাড়বে।
সারাক্ষণ ফোনের ব্রাইটনেস বাড়িয়ে রাখা বিপজ্জনক হতে পারে। কিন্তু খুব বেশি উজ্জ্বলতা ফোনের জন্য ক্ষতিকরও হতে পারে তা অনেকেই জানেন না। কিছু ফ্ল্যাগশিপ ফোন ৬,০০০ নিট পর্যন্ত সর্বোচ্চ ব্রাইটনেস অফার করে। তবে এই উচ্চ উজ্জ্বলতা আমাদের ফোনের তাপমাত্রাও দ্রুত বাড়িয়ে দিতে পারে। কিছু ফোন রয়েছে যেগুলো অতিরিক্ত গরম হওয়া রোধ করতে স্বয়ংক্রিয় ভাবে ডিসপ্লের উজ্জ্বলতা অ্যাডজাস্ট করে।
কিন্তু যদিফোন দ্রুত গরম হতে শুরু করে তাহলে ম্যানুয়ালি স্ক্রিনের উজ্জ্বলতা কমিয়ে ঠান্ডা রাখতে হবে। অত্যধিক উজ্জ্বলতা শুধু ফোনটিকে যে গরমই করে তা নয় বরং এর ব্যাটারিও দ্রুত শেষ করে দেয়।
এছাড়া ফোন গরম হওয়ার বেশ কয়েকটি কারণ আছে। ফোনে বেশিক্ষণ গেম খেললে স্মার্টফোন খুব গরম হয়ে যেতে পারে। বিশেষ করে যদি গরম ঘরে বা বাড়ির বাইরে অর্থাৎ সরাসরি সূর্যের আলোর নিচে দাঁড়িয়ে কেউ গেম খেলেন, তাহলে ফোন দ্রুত গরম হয়ে যাওয়ার আশঙ্কা থাকে।
ফোনকে অতিরিক্ত গরম হওয়া থেকে রক্ষা করতে এবং ফোনের আয়ু বাড়াতে ফোনে কিছু সময় অন্তর বিরতি দিয়ে এবং বাড়ির ভেতরে বায়ুচলাচল করে এমন ঘরে বসে গেম খেলা উচিত। এতে করে ফোন দ্রুত গরম হওয়া থেকে রক্ষা পাবে। সূত্র: নিউজ১৮




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com