বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন
শিরোনাম ::
দীঘিনালায় নিম্নাঞ্চল প্লাবিত ভ্যান-ঠেলাগাড়ি দিয়ে এইচএসসি কেন্দ্রে পরীক্ষার্থীরা বরিশালে নদীতে চলছে ‘বিমান’ বেনাপোলে ভারতীয় ট্রাক থেকে ফেনসিডিলসহ চালক গ্রেফতার কিডনি বিকল হতে যাওয়া রিকশাচালক সিরাজুলকে বাঁচাতে সাহায্যের আবেদন ডোমারে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম (বিপিএএ)’র বিদায় সংবর্ধনা নেত্রকোণা জেলা প্রশাসক পেলেন শুদ্ধাচার পুরস্কার বরিশাল শেরে বাংলা মেডিকেল হাসপাতালের ১০ লিফটের ৮টিই অচল মাদারগঞ্জে বিক্ষোভ ও হরতাল ঘোষণা : চেয়ারে বসার একদিন আগে উপজেলা চেয়ারম্যান কারাগারে মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি কেন্দ্রীয় পর্ষদের সাংগঠনিক সংলাপ উপলক্ষে প্রস্তুতি সভা দুর্গাপুরে বঙ্গববন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা

ভয়েস নোট টেক্সটে রূপান্তর করে দেবে হোয়াটসঅ্যাপ

আইটি ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ১ জুলাই, ২০২৪

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। সারাক্ষণ হোয়াটসঅ্যাপে চ্যাটিং, ছবি-ভিডিও শেয়ার করছেন। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক ফিচার নিয়ে আসছে। এখন ভয়েস নোটগুলো টেক্সটে রূপান্তর করে দেবে হোয়াটসঅ্যাপ। নতুন ফিচার আনছে মেটার মালিকানাধীন প্ল্যাটফর্মটি। এর সাহায্যে ভয়েস নোটের লিখিত প্রতিলিপি তৈরি হয়ে যাবে। ফলে যেখানে অডিও মেসেজ শোনায় সমস্যা রয়েছে, সেখানে তার লেখ্য রূপ দেখে নিতে পারবেন ব্যবহারকারীরা।
এরই মধ্যে আইফোন বিটার আপডেটে নতুন ফিচারটির দেখা মিলেছে। ওয়েবিটাইনফোর রিপোর্টে বলা হয়েছে, এবার তা অ্যান্ড্রয়েডেও চালু করার কথা ভাবা হচ্ছে। সেজন্য ব্যবহারকারীদের ১৫০ এমবি অ্যাপ ডাটা ডাউনলোড করে নিতে হবে। ‘স্পিচ রেকগনিশন টেকনোলজি’ ব্যবহার করে মুখের কথাকে লিখিত টেক্সটের চেহারা দেবে নয়া ফিচার।
এক্ষেত্রে শুধু ইংরেজি নয়, অন্য ভাষাতেও টেক্সট করা যাবে। এখন পর্যন্ত পাঁচটি ভাষায় এই ফিচার ব্যবহার করা যাচ্ছে। সেগুলো হচ্ছে-হিন্দি, ইংরেজি, রুশ, স্প্যানিশ ও পর্তুগিজ। ধারণা করা হচ্ছে ভবিষ্যতে বাংলা বা অন্য স্থানীয় ভাষাও ব্যবহার করা যেতেই পারে।
এছাড়া সম্প্রতি নতুন আরও বেশ কয়েকটি ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। ভিডিও কলিং ফিচারটিরও আপডেট এনেছে মেটার মালিকানাধীন সংস্থাটি। যার ফলে ভিডিও কলে এবার থেকে সর্বোচ্চ ৩২ জনকে যুক্ত করা যাবে। এছাড়াও এবার থেকে স্ক্রিন শেয়ারিংয়ের সময়ও অডিও সাপোর্ট মিলবে। সেই সঙ্গে স্পিকার স্পটলাইট নামের এক নয়া ফিচার আনা হয়েছে। সূত্র: লাইভমিন্ট




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com