বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন

এই বিজয় অধিকারকামী মানুষের জন্য এক মহান বার্তা: রিজভী

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ১০ আগস্ট, ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে জনগণের বিজয় হয়েছে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সাধারণ ছাত্রসমাজের নেতৃত্বে এই বিজয় গোটা পৃথিবীর মানুষ ও অধিকারকামী মানুষের জন্য এক মহান বার্তা দিয়েছে। গতকাল শুক্রবার বাদ জুম্মা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।
রুহুল কবির রিজভী বলেন, আন্দোলনে শাহাদাতবরণকারী শহীদদের এই জাতি চিরদিন স্মরণ রাখবে। এই জাতির সার্বভৌমত্বের জন্য, গণতন্ত্রের জন্য তারা যে মহান আত্মত্যাগ করলেন, এটি কয়েকটি কথায় বলা সম্ভব নয়। এই জাতি তাদের এই আত্মত্যাগ কখনো ভুলবে না।
তিনি বলেন, সাধারণ ছাত্রদের পাশাপাশি এই আন্দোলনে শ্রমজীবী মানুষও অংশ নিয়েছে, জনগণ অংশগ্রহণ করেছে, এটা একটি অভূতপূর্ব ঘটনা। এদেশের ছাত্র আন্দোলনের গৌরবজ্জ্বল যে ভূমিকা আছে, সেটি ফ্যাসিস্টরা কখনো বুঝতে চাইনি। তারা মনে করেছে, তাদের গড়া পুলিশ দিয়ে আজীবন রাজত্ব করে যাবে। কিন্তু আল্লাহর যে একটা বিচার আছে, সেই বিচারের কথা তারা ভুলে গিয়েছিল। ওরা নিজেদেরকে এতই ক্ষমতাশালী মনে করেছিল, তাদের যা মনে হয়েছে তাই করেছে।
এ সময় আরও উপস্থিত বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, নির্বাহী কমিটির সদস্য মাহবুবুর রহমান, ওলামা দলের সাবেক আহ্বায়ক শাহ নেছারুল হক, আহ্বায়ক মাওলানা সেলিম রেজা, সদস্য সচিব মাওলানা আবুল হোসেন প্রমুখ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com