মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৬:১৬ অপরাহ্ন




রিপাবলিকান নেতারা গণতন্ত্রকে খাটো করছেন : বারাক ওবামা

আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট সময় শনিবার, ১৪ নভেম্বর, ২০২০




প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভিত্তিহীন অভিযোগে সমর্থন দিয়ে রিপাবলিকান দলের সিনিয়র নেতারা মার্কিন গণতন্ত্রকে খাটো করছেন বলে মন্তব্য করেছেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। মার্কিন সম্প্রচারমাধ্যম সিবিএস নিউজকে দেয়া সাক্ষাৎকারে ওবামা বলেন, এই নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেন পরিষ্কারভাবে জিতে গেছেন। যুক্তরাষ্ট্রের প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট ওবামার স্মৃতিকথা প্রকাশ উপলক্ষে আগামীকাল রোববার ওই সাক্ষাৎকারটি সম্প্রচারিত হবে।

সদ্য সমাপ্ত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফল এখনো মেনে নেননি দেশটির বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনে জালিয়াতির অভিযোগে ইতোমধ্যে বেশ কিছু মামলা শুরু করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যদিও তার টিম এখনো কোনো প্রমাণ হাজির করতে পারেনি। অল্প কয়েকজন রিপাবলিকান নেতা বাইডেনকে জয়ী বলে মেনে নিলেও বেশির ভাগই ট্রাম্পকে সমর্থন করছেন। সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা বলেন, নির্বাচনে জালিয়াতির যেসব অভিযোগ আনা হচ্ছে সেগুলো এই কারণে যে ট্রাম্প হারতে পছন্দ করছেন না। ট্রাম্পের আগের আমলের এই প্রেসিডেন্ট বলেন, আমি আরো সমস্যা বোধ করছি এই কারণে যে, অন্য রিপাবলিকান কর্মকর্তা, যারা আরো ভালোভাবে জেনে বুঝেও ট্রাম্পের সাথে গলা মেলাচ্ছেন। তিনি বলেন, এতে কেবল আসন্ন প্রেসিডেন্ট জো বাইডেনকেই অবজ্ঞা করা হচ্ছে না; বরং গণতন্ত্রকেও অবহেলা করা হচ্ছে আর এটা বিপজ্জনক পথ।
নিজের স্মৃতিকথা প্রকাশ উপলক্ষে ওই সাক্ষাৎকার দেন এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রের একমাত্র কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট বারাক ওবামা। দুই খণ্ডে প্রকাশ হতে যাওয়া স্মৃতিকথার প্রথম খ-টি আগামী ১৭ নভেম্বর প্রকাশের কথা রয়েছে। এ প্রমিজড ল্যান্ড নামের এই স্মৃতিকথাটিতে থাকছে মার্কিন সিনেট থেকে শুরু করে তার প্রথম মেয়াদে হোয়াইট হাউজে থাকার সময়কাল। বিবিসি




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com