বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন
শিরোনাম ::
তীব্র গরমে কালীগঞ্জে বেঁকে গেছে রেললাইন, ট্রেন চলাচল স্বাভাবিক মেলান্দহ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাজী দিদার পাশা জনপ্রিয়তায় এগিয়ে শ্রীপুর পৌরসভার উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণে কর্মশালা রায়পুরায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা আলী আহমেদের কমলগঞ্জের মিরতিংগা চা বাগানে অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ সভা অব্যাহত পলাশবাড়ীতে প্রচন্ড গরমে ঢোল ভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে তরমুজ বিতরণ জুড়ীতে টিলাবাড়ি ক্রয় করে প্রতারিত হওয়ার অভিযোগ আনারসের পাতার আঁশ থেকে সিল্ক কাপড় তৈরির শিল্পকে সর্বাত্মক সহযোগিতা করা হবে-সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি রাউজানে পথচারীদের মাঝে যুবলীগের ফলমূল ও ছাতা বিতরণ

২৪ ঘন্টায় কারোনায় মারা গেছে ৩৯ জন

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০

মৃত্যু-সংক্রমণে নতুন রেকর্ড
দেশে করোনাভাইরাস শনাক্তের ২৫৫তম দিনে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৩৯ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৭৪৯ জন। গত সোমবারের চেয়ে গতকাল মঙ্গলবার ১৮ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল মৃত্যুবরণ করেছিলেন ২১ জন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৬ হাজার ২৫৪ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। গত ১৪ নভেম্বর থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৭৪৯ জন। গত সোমবারের চেয়ে গত মঙ্গলবার ১৪৫ জন বেশি সুস্থ হয়েছেন। গত সোমবার সুস্থ হয়েছিলেন ১ হাজার ৬০৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৮১ শতাংশ। আগের দিন এই হার ছিল ৮০ দশমিক ৮২ শতাংশ। আগের দিনের চেয়ে গতকাল মঙ্গলবার সুস্থতার হার দশমিক ০১ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় ১৫ হাজার ৯৯০ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ২১২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গত সোমবার চেয়ে গতকাল মঙ্গলবার ৭৩ জন বেশি শনাক্ত হয়েছে। গতকাল ১৫ হাজার ৭৬৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলে ২ হাজার ১৩৯ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৩ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৩ দশমিক ৫৭ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ২৬ শতাংশ বেশি। দেশে এ পর্যন্ত মোট ২৫ লাখ ৭২ হাজার ৯৫২ জনের নমুনা পরীক্ষায় ৪ লাখ ৩৬ হাজার ৬৮৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৯৭ শতাংশ। গত সোমবার পর্যন্ত এই হার ছিল ১৬ দশমিক ৯৯ শতাংশ।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৬০২ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৬ হাজার ২১৮ জনের। গতকালের চেয়ে আজ ৩৮৪টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ১১৭টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৯৯০ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৫ হাজার ৭৬৮ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ২২২টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com