শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৯:২৪ অপরাহ্ন




করোনা সক্রিয় রোগীর দিক দিয়ে এশিয়ায় তৃতীয় বাংলাদেশ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ২১ নভেম্বর, ২০২০




২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ২৮ জন 

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ৮৪৭ জন। এ নিয়ে এখন পর্যন্ত ৪ লাখ ৪৫ হাজার ২৮১ জন করোনা শনাক্ত হলেন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ২৮ জন, এ পর্যন্ত মোট মারা গেলেন ৬ হাজার ৩৫০ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৯২১ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৬০ হাজার ৩৫২ জন। দেশে করোনা সক্রিয় আছে এমন রোগীর সংখ্যা ৭৮ হাজার ৫৭৯ জন। এশিয়ায় সক্রিয় রোগীর তালিকায় বাংলাদেশের অবস্থান তৃতীয়। প্রথম অবস্থানে আছে ভারত, যেখানে সক্রিয় রোগী আছে ৪ লাখ ৩৯ হাজার ৭২৫ জন এবং দ্বিতীয় অবস্থানে আছে ইরান, যেখানে সক্রিয় রোগীর সংখ্যা এক লাখ ৯৫ হাজার ৪৫৬ জন। এছাড়া মোট শনাক্তে বাংলাদেশের অবস্থান এশিয়ায় পঞ্চম, আর সুস্থতার দিক দিয়ে অবস্থান সপ্তম।
গতকাল শনিবার (২১ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর প্রকাশিত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানা যায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৪৫৮টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৬৪৩ টি। এখন পর্যন্ত মোট ২৬ লাখ ৩৫ হাজার ২০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ দশমিক ৬১ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৯০ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৯৩ শতাংশ এবং মৃত্যু হার এক দশমিক ৪৩ শতাংশ। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৮ জন পুরুষ এবং ১০ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৪ হাজার ৮৮১ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৪৬৯ জন।
বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারী ২৮ জনের মধ্যে ৬০ ঊর্ধ্ব ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, রাজশাহী বিভাগে ৩ জন, খুলনা ও বরিশাল বিভাগে ২ জন করে এবং সিলেট ও রংপুর বিভাগে একজন করে রয়েছেন। ২৪ ঘণ্টায় ২৮ জনই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com