বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৭ অপরাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

ত্রাণ নিয়ে দুর্নীতি করলে মোবাইল কোর্ট বসিয়ে তাৎক্ষণিক শাস্তি

খবরপত্র অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ১২ এপ্রিল, ২০২০

করোনা সংকটের সময়ে সরকারি ত্রাণ নিয়ে যারা দুর্নীতি করছেন তাদের কঠোর হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, একটা দুর্যোগপূর্ণ অবস্থা চলছে, এই সময় মানুষকে সাহায্য করার জন্য আমরা যে খাদ্যদ্রব্য দিচ্ছি, চাল বা যা দিচ্ছি— সেখান থেকে কেউ যদি দুর্নীতি করার চেষ্টা করে সেটা ক্ষমার যোগ্য না, আমরা ক্ষমা করব না। যদি প্রয়োজন হয় মোবাইল কোর্ট বসিয়ে তাৎক্ষণিকভাবে তাদের শাস্তি দেওয়া হবে, বিচার পরে দেখা যাবে।

রোববার (১২ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরিশাল ও খুলনা বিভাগের জেলা সমূহের সঙ্গে মতবিনিময়কালে এ হুঁশিয়ারি দেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আমরা সবাইকে সহযোগিতা করার চেষ্টা করছি। যেহেতু ব্যবসা-বাণিজ্য, কাজকর্ম সবই বন্ধ, যারা দিন আনে দিন খায় অথবা যারা ছোটখাটো ব্যবসা করে খেতেন তারা খুব কষ্টে আছেন। অনেকে হাত পাততে পারেন, অনেকে হাত পাততে পারেন না। আমরা চেষ্টা করে যাচ্ছি সবার ঘরে খাবার পৌঁছে দিতে।

প্রধানমন্ত্রী আরও বলেন, দুর্গত মানুষের জন্য যে খাদ্যদ্রব্য দেওয়া হয়েছে বা চাল দেওয়া হয়েছে, সেখান থেকে যারা দুর্নীতি করার চেষ্টা করেছেন এবং কিছু ধরা পড়েছে। কেউ যদি এরকম করেন তারা সবাই ধরা পড়বেন। তাদের কিন্তু কোন ক্ষমা নেই। যদি প্রয়োজন হয় মোবাইল কোর্ট বসিয়ে তাৎক্ষণিকভাবে তাদের শাস্তি দেওয়া হবে, বিচার পরে দেখা যাবে।

জনপ্রতিনিধিসহ সব সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, প্রত্যেকের নিজের একটা আন্তরিকতা থাকতে হবে। বিশেষ করে আমরা যারা রাজনীতি করি, আমাদের তো দায়িত্ববোধ থাকতে হবে। যারা সরকারি চাকরি বা সরকারি বেতন পাচ্ছেন জনগণের ট্যাক্সের টাকায়, কাজেই প্রত্যেককে কাজ করতে হবে। যাদের দায়িত্ব দিয়েছি তারা আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছেন। কিন্তু এর মধ্যে এরকম সামান্য দুই একটা ঘটনা আমাদের অত্যন্ত কষ্ট দেয় এবং এটা খুবই ঘৃণ্য কাজ। কাজেই এরকম কেউ করবেন না, সেটাই আমি বলব। এই ধরনের দুর্নীতি কোনদিন আমরা বরদাস্ত করব না।

দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, সবাইকে সুরক্ষিত থাকতে হবে। নিজেরা যতক্ষণ চিন্তা না করবেন, বলে বলে পারা যাবে না। এজন্য সবাইকে সচেতন থাকতে হবে, ঘরে থাকতে হবে। কারো সাথে বেশি অহেতুক মেলামেশা করা যাবে না। যাতে করে ভাইরাসটা না ছড়াতে পারে। এ ব্যাপারে সবাই সর্তক থাকুন। অনেক জেলায় সংক্রমিত ছিলই না কিন্ত এক জেলা থেকে অন্য জেলায় চলে গেছে, তখনই সংক্রমিত হচ্ছে।

তিনি বলেন, অহেতুক ঘোরাঘুরি করার ফলেই এটার প্রাদুর্ভাব বাড়ছে। আপনারা যদি এরকম করতে থাকেন ভয়াবহ একটা অবস্থার সৃষ্টি হতে পারে। কাজেই যে নির্দেশনা দিচ্ছি মেনে চলুন।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com