শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন

পুরস্কার পেলেন রেমিট্যান্স পাঠানো ৫ ইতালি প্রবাসী

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ১০ জানুয়ারী, ২০২১

ইতালি থেকে সবচেয়ে বেশি রেমিট্যান্স পাঠানো ৫ প্রবাসী বাংলাদেশি এবং একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ‘রেমিট্যান্স পুরস্কার’ প্রদান করা হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয় এরমধ্যে একজন নারী আছেন।
২০২০ সালের রেমিট্যান্স পুরস্কার প্রাপ্তরা হলেন, ব্যক্তি ক্যাটাগরি (পুরুষ) কার্তিক চন্দ্র ঘোষ, সৈয়দ আবদুল্লাহ আল মাহমুদ, মো. সফিউল্লাহ, কামরুল হাসান এবং ব্যক্তি ক্যাটাগরি (নারী) মেহেনাস তাব্বাসুম। প্রতিষ্ঠান ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন বাংলা এসআরএল। বৈধপথে রেমিট্যান্স প্রেরণকারীদের উৎসাহ প্রদানের লক্ষ্যে ২০১৯ সালে বাংলাদেশ দূতাবাস রোম ‘রেমিট্যান্স পুরস্কার’ চালু করে। ইতালিতে নিয্ক্তু বাংলাদেশের রাষ্ট্রদূত শামীম আহসান এ পুরস্কার বিতরণ করেন।
রাষ্ট্রদূত তার বক্তব্যে পুরস্কার প্রাপ্তদের সবাইকে আন্তরিক অভিনন্দন জানান এবং সেই সাথে রেমিট্যান্স প্রেরণের মাধ্যমে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য প্রবাসী সব বাংলাদেশিদের ধন্যবাদ জ্ঞাপন করেন।
রাষ্ট্রদূত করোনা মহামারির সময় বিভিন্ন দেশে আটকে পড়া বাংলাদেশির দেশে ফেরত আনা এবং চাকরি হারানো ক্ষতিগ্রস্ত প্রবাসীদেরকে বাংলাদেশ সরকারের আর্থিক সাহায্য প্রদানের বিষয়টিও উল্লেখ করেন। প্রবাসীদের উদ্দেশে রাষ্ট্রদূত আরও বলেন, পাসপোর্ট সংক্রান্ত সমস্যা সমাধান এবং অন্যান্য সেবার মান বৃদ্ধি করতে দূতাবাস আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com