সোমবার, ১৩ মে ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন
শিরোনাম ::
শ্রীমঙ্গলে পথে-প্রান্তরে মুগ্ধতা ছড়াচ্ছে কৃষ্ণচূড়া জগন্নাথপুরে রাণীগঞ্জ সেতু নিয়ে মিথ্যাচারে এলাকাবাসীর ক্ষোভ দুই যুগ ধরে কুইচা বিক্রি করে চালাচ্ছেন সংসার শতভাগ পাস : পলাশবাড়ী হোপ ইন্টারন্যাশনাল স্কুলের সাফল্য ফরিদপুর জেলার মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা তারাকান্দায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ নিরাপদ সড়ক চাই দাউদকান্দি সেরা সংগঠনের পুরস্কারে ভূষিত মৌলভীবাজারে প্রতীকী শ্রদ্ধাঞ্জলী অর্পণ করে ঘড়–য়া গ্রামের পন্ডিত সারদা-অন্নদা শহীদ দিবস পালণ সাদা মনের মানুষ আনারস প্রতীকের প্রার্থী আলহাজ্ব আঃ হক গাইবান্ধায় রেলের যাত্রীসেবা বাড়াতে বাদিয়াখালি রেলস্টেশনের উন্নয়ন কাজের উদ্বোধন

কাপাসিয়ায় চাল চুরির প্রতিবাদ করায় সাংবাদিকের উপর হামলা, গ্রেফতার ৪

কাপাসিয়া প্রতিনিধিঃ
  • আপডেট সময় বুধবার, ১৫ এপ্রিল, ২০২০

গাজীপুরের কাপাসিয়া উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজি দরে চাল ওজনে কম দেয়ার প্রতিবাদ করায় আনন্দ টিভির সাংবাদিক খোরশেদ আলম খানের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় কাপাসিয়া থানা পুলিশ ওএমএস ডিলার মাসুদ সরকারসহ চার জনকে গ্রেফতার করে কোর্টে পাঠিয়েছে। ১৪ এপ্রিল মঙ্গলবার দুপুরে উপজেলার চাঁদপুর ইউনিয়নের ভাকোয়াদীর তমিজ উদ্দিন মার্কেটে এ ঘটনা ঘটে।

জানা যায়, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজি দরে চালের বস্তায় ৩০ কেজি চাল থাকলেও গড়ে ২৭/২৮ কেজি করে মানুষকে দেয়া হচ্ছে। অথচ ক্রেতাদের নিকট থেকে ৩০ কেজির টাকা আদায় করা হচ্ছে। বস্তা কেটে বা ফুটো করে ২/৩ কেজি চাল রেখে দেয়ার অভিযোগে আনন্দ টিভি’র গাজীপুর জেলার পূর্ব প্রতিনিধি মোঃ খোরশেদ আলম খান ঘটনাস্থলে কিছু ছবি ক্যামেরাবন্দি করে এবং সোমবার এ ঘটনার প্রতিবাদ করে তার ফেইজবুক আইডিতে স্ট্যাটাস দেয়। এতে ক্ষিপ্ত হয়ে ডিলার মাসুদ সরকার তার দলবল নিয়ে গত মঙ্গলবার পূর্বপরিকল্পিত ভাবে ওই সাংবাদিকের উপর হামলা চালায়। এ সময় হামলাকরীরা তার সাথে থাকা লেপটপ, ভিডিও ক্যামেরা ও একটি মোবাইল ফোন সেট ছিনিয়ে নেয়। জীবন বাঁচাতে সাংবাদিক খোরশেদ আলম পাশ^বর্তী স্থানীয় ছোলাইমান হাজীর বাড়িতে আশ্রয় নেয়। খবর পেয়ে কাপাসিয়া থানা পুলিশ সাংবাদিককে ঘটনাস্থল থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

এ ঘটনায় সাংবাদিক খোরশেদ আলম বাদী হয়ে ডিলার সহ চার জনকে আসামী করে কাপাসিয়া থানায় মামালা (নং-০৯) দায়ের করেন। গ্রেফতারকৃতরা হলো, উপজেলার বড়পুশিয়া গ্রামের গিয়াস উদ্দিনের পুত্র ডিলার মাসুদ সরকার (৩৭), খোদাদিয়া গ্রামের জসিম উদ্দিনের পুত্র আল-আমিন আহমেদ হৃদয় (২৪), ভাকোয়াদী গ্রামের জাহিদ সিকদারের পুত্র মাসুদ সিকদার (২৩), একই গ্রামের নিরঞ্জন দাসের পুত্র সাগর দাস (২০)। বুধবার দুপুরে তাদের গাজীপুর কোর্টে প্রেরন করা হয়েছে।

এছাড়া কাপাসিয়ায় ‘হত দরিদ্রদের জন্য স্বল্প মূল্যে খাদ্যশস্য বিতরণ কর্মসূচির’ চাল বিক্রির সময় ওজনে কারচুপির অপরাধে এক ডিলারকে ১ লাখ টাকা জরিমানা ও তার ডিলারশীপ বাতিল করেছে ভ্রাম্যমাণ আদালত। উপজেলার কড়িহাতা ইউনিয়নের ত্রিমোহনী বাজারের ‘মা এন্টারপ্রাইজের’ স্বত্তাধিকারী ও.এম.এস ডিলার আওয়ামীলীগ কর্মী মোহাম্মদ জুয়েল হোসেন ১০ টাকা কেজির চাল বিক্রিতে ওজনে কারচুপি করছেন এমন অভিযোগের ভিত্তিতে গত মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত তার দোকানে অভিযান চালায়। এ সময় সরকার নির্ধারিত ৩০ কেজি চালের পরিবর্তে ২৫ কেজি চাল দিয়ে তিনশত টাকা রাখার অপরাধে তার কাছ থেকে ১ লাখ টাকা জরিমানা আদায় করা হয় এবং তার ডিলারশীপ বাতিল করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা: ইসমত আরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ই-খ/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com