সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন

করোনা আক্রান্ত চিকিৎসক মঈন উদ্দিনের মৃত্যু ॥ শোকে স্তব্ধ সিলেট

খবরপত্র অনলাইন ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০

অবশেষে ইন্তিকাল করলেন সিলেটের করোনা আক্রান্ত সেই চিকিৎসক। সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন গতকাল বুধবার ভোর সাড়ে ৪টায় ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন ইবনে সিনা হাসপাতাল সিলেটের চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান।

এদিকে জনদরদী মানবতাবাদী চিকিৎসক ডা: মঈন উদ্দিনের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়ার সাথে সাথে শোকে স্তব্দ হয়ে যায় সিলেট। লকডাউন জনিত কারণে বাসাবন্দি মানুষ ফেইসবুক সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয় চিকিৎসক ডাঃ মঈন উদ্দিনকে নিয়ে বিলাপ করছেন। অনেকে চিকিৎসকের সাথে বিভিন্ন স্মৃতিচারণ করে পোষ্ট করছেন। মানবতাবাদী এই চিকিৎসকের মৃত্যুর সংবাদ কোনভাবেই মেনে নিতে পারছেন না কেউ। মহামারী করোনার ভয়ে যখন কেউ বাসা থেকে বের হতে চায় না। সেই সময়েও ডা: মঈন উদ্দিন তার রোগীর আহ্বানে সাড়া দিয়ে রোগীর সেবা করে গেছেন। সেই রোগীদের দ্বারাই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন সিলেটের গরীবের ডাক্তার খ্যাত খোদাভীরু পরহেজগার চিকিৎসক মঈন উদ্দিন।
শেষ খবর পাওয়া পর্যন্ত ডাঃ মঈন উদ্দিনের মরদেহ ঢাকা থেকে অ্যাম্বুলেন্সে করে তার গ্রামের বাড়ী সুনামগঞ্জের ছাতক উপজেলার খুরমা উত্তর ইউনিয়নের নাদামপুর গ্রামে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার পিতা-মাতার কবরের পাশে তাকে দাফন করা হবে বলে পরিবারের সূত্রে জানা গেছে।
উল্লেখ্য ডা. মঈন উদ্দিন ছিলেন সিলেটের প্রথম করোনা রোগী। গত ৫ এপ্রিল তার শরীরে করোনা রোগ ধরা পড়ে। রোগ ধরা পড়ার পর চিকিৎকদের পরামর্শমতে তিনি বাসায় কোয়ারেন্টিন অবস্থায় চিকিৎসা নিতে থাকেন। কোয়ারেন্টিনের আওতায় নিয়ে আসা হয় তার পরিবারের বাকি সদস্যদের এবং পুরো হাউজিং এস্টেট এলাকা লকডাউন করা হয়।
এদিকে, তার শরীরের অবস্থা খারাপের দিকে গেলে ৭ এপ্রিল তিনি নগরীর শহীদ শামসুদ্দিন হাসপাতালে ভর্তি হন। শারীরিক অবস্থার উন্নতি না হলে ৮ এপ্রিল সেখান থেকে পরিবারের ইচ্ছায় চিকিৎসার জন্য তাকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেয়া হয়। সেখানেই ৭দিন চিকিৎসাধীন থাকার পর আজ ভোর সাড়ে ৪টায় তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।
পররাষ্ট্রমন্ত্রীসহ বিভিন্ন মহলের শোক
সিলেটের জনদরদী মানবতাবাদী চিকিৎসক ডা: মঈন উদ্দিনের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন সহ বিভিন্ন মহল। পৃথক শোকবার্তায় মরহুমের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তারা।
ডা: মঈন উদ্দিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।
এছাড়া ডা: মঈন উদ্দিনের ইন্তিকালে শোক প্রকাশ করেছেন সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ। এক শোক বার্তায় জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন ও মো: ফখরুল ইসলাম, সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ বলেন, সিলেটের বিশিষ্ট চিকিৎসক ডা: মঈন উদ্দিনের ইন্তিকালে সিলেটবাসী একজন মানবতাবাদী চিকিৎসককে হারালো। যা সহজে পূরণ হবার নয়। আল্লাহ তাকে জান্নাতবাসী করুন ও পরিবারবর্গকে এই শোক সইবার শক্তি দিন।
সিলেট জেলা উত্তর ও দক্ষিণ জামায়াতের শোক
ডাঃ মঈন উদ্দিনের ইন্তিকালে শোক প্রকাশ করেছেন সিলেট জেলা উত্তর ও দক্ষিণ জামায়াতের নেতৃবৃন্দ। মরহুমের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তারা।
এক শোক বার্তায় সিলেট জেলা দক্ষিণ জামায়াতের সাবেক আমীর মাওলানা হাবিবুর রহমান, জেলা দক্ষিণের আমীর অধ্যক্ষ আব্দুল হান্নান, জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান, জেলা দক্ষিণের নায়েবে আমীর মাওলানা লোকমান আহমদ, জেলা উত্তরের সেক্রেটারী জয়নাল আবেদীন ও জেলা দক্ষিণের সেক্রেটারী মো: নজরুল ইসলাম বলেন- বৃহত্তর সিলেটের গরীবের ডাক্তার খ্যাত সদা পরোপকারী বিনয়ী চিকিৎসক ডাঃ মঈন উদ্দিনের ইন্তিকালে সিলেটবাসী একজন আদর্শবান সুচিকিৎসককে হারালো। যা সহজে পূরণ হবার নয়। তিনি আমৃত্যু মানবতার কল্যাণে কাজ করে গেছেন। আল্লাহ তাকে জান্নাতবাসী হিসেবে কবুল করুন ও পরিবারবর্গকে এই শোক সইবার শক্তি দিন। আমীন।

ই-খ/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com