শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৭:১২ অপরাহ্ন




আইপিএল নিলাম: আবারও কলকাতার জার্সিতে সাকিব

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২১




‘ঘরে’ ফিরলেন সাকিব আল হাসান। যে দল দিয়ে আইপিএলে পা রেখেছিলেন এই অলরাউন্ডার, সেই কলকাতা নাইট রাইডার্সে আবার ফিরলেন তিনি। গতকাল বৃহস্পতিবার ২০২১ সালের আইপিএল নিলামে তাকে ৩ কোটি ২০ লাখ রুপিতে কিনেছে কলকাতা।

সাকিবকে পাওয়ার লড়াইটা সহজ ছিল না কলকাতার। বেশ ভালোই লড়াই করতে হয়েছে নাম পাল্টে ফেলা পাঞ্জাব কিংসের সঙ্গে (আগের কিংস ইলেভেন পাঞ্জাব)। প্রীতি জিনতাকে হারিয়ে তাই শেষ হাসি হেসেছেন শাহরুখ খান! পাঞ্জাবের মালিক বলিউড অভিনেত্রী প্রীতি, আর কলকাতার মালিক বলিউড বাদশা শাহরুখ।

৩ কোটি ২০ লাখ রুপিতে পুরোনো ঠিকানায় সাকিব: ভারতের চেন্নাইয়ে বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বসেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের নিলাম। নিলামে নিজের পুরোনো ঠিকানায় ফিরলেন সাকিব আল হাসান। নিলামে টাইগার অলরাউন্ডারকে ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। আইপিএলের নিলামে সাকিব প্রথম নাম লেখান ২০০৯ আসরে। সেবার কোনো ফ্র্যা াইজি নেয়নি তাকে। ২০১১ আসরের আগে তাকে ৪ লাখ ২৫ হাজার ডলারে দলে নেয় কলকাতা নাইট রাইডার্স। ২০১৪ আইপিএলের আগে কলকাতা তাকে ধরে রাখে ২ কোটি ৮০ লাখ রুপিতে।
কলকাতার হয়ে ৭ মৌসুমে ৬ বার অংশ নেওয়ার পর ২০১৮ আইপিএলের আগে তাকে ২ কোটি রুপিতে দলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। হায়দরাবাদের হয়ে খেলেন তিনি দুটি আসরে।
নিলামের ২ নাম্বার সেটে ছিলেন সাকিব। তার সঙ্গে ছিলেন ডেভিড মালান, গ্লেন ম্যাক্সওয়েল, ক্রিস মরিসের মতো তারকারা। প্রথমেই নাম ওঠে গ্লেন ম্যাক্সওয়েলের। অস্ট্রেলিয়ান অলরাউন্ডারের প্রতিও আগ্রহ ছিল কলকাতার। তবে পরে রাজস্থান রয়্যালস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও চেন্নাই সুপার কিংস মিলে টানাটানি শুরু করলে দাম বাড়তে থাকে ম্যাক্সওয়েলের। ২ কোটি রুপি থেকে বাড়তে বাড়তে ম্যাক্সওয়েলের দাম গিয়ে ঠেকেছে সোয়া ১৪ কোটি রুপিতে। এত বিশাল অংক খরচ করে অস্ট্রেলিয়ান অলরাউন্ডারকে দলে নিয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com