শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন

বরিশালে অতিদরিদ্র পরিবারে ব্র্যাকের নগদ অর্থ সহায়তা প্রদান

খবরপত্র অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০

নোভেল করোনাভাইরাস কোভিক-১৯ দেশব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হয়েছে। ইতোমধ্যেই করোনা ভাইরাসের রোগী সনাক্ত হওয়ায় পরিস্থিতি মোকাবেলায় পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রেখে সকলের স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করে সচেতনতা বৃদ্ধির লক্ষে সরকারের পাশাপাশি আর্ন্তজাতিক বে-সরকারী উন্নয়র সংস্থা ব্র্যাকও জরুরী ভিত্তিতে বিভিন্ন পদক্ষেপ কর্মসূচি গ্রহণ করেছে।

বরিশাল জেলার ৬২ টি অফিসের মাধ্যমে সচেতনতা মূলক ব্যানার প্রদর্শণ, ১ হাজার ৩ শত ২৬ জন স্বাস্থ্য কর্মী, সেবিকা, শিক্ষিকা, সিডিও ও পল্লীসমাজের নেত্রীদের মাধ্যমে কমিউনিটি পর্যায়ে সচেতনতার জন্য ছুটিবিহীন সার্বক্ষনিক গ্রামে গ্রামে কাছ করছে, জনবহুল বরিশাল নগরীর লঞ্চঘাট, বিবিরপুকুর ও নথুল্লাবাদ বাসস্টান্ডে হ্যান্ড স্যানিটাইজার ক্যাম্পেইন, ৬০ হাজার লিফলেট বিতরণ, ১,লক্ষ স্টিকার বাড়ি বাড়ি লাগোনো, ৪৪,হাজার লিকুইড হ্যান্ড ওয়াশ অতিদরিদ্র পরিবারে বিতরণ, বরিশাল জেলা ১০ উপজেলায় ৩৫ সেট মাইক দিয়ে করোনা ভাইরাস মোকাবেলায় সচেতনাতার জন্য মাইকিং প্রচার-প্রচারনা করে যাচ্ছে।

অপরদিকে দ্বিতীয় পর্যায়ে করোনা ভাইরাসের প্রভাব মোকাবিলায় আর্থিক সংকট কাটিয়ে ওঠার জন্য ৩ হাজার ১শত ৯৮টি অতিদরিদ্র পরিবারের মাঝে প্রতিটি পরিবারে নগদ ১৫শত করে টাকা করে মোট ৪৭, নক্ষ ৯৭, হাজার টাকা বাড়ি গিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে বিতরণ করেন। ৫ এপ্রিল থেকে জেলা প্রশাসক জনাব এস,এম, অজিয়র রহমানের এর উপস্থিতিতে সহায়তা কার্যক্রম শুরু করা হয়।

ব্রাকের অর্থ বিতরনকালে জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান বলেন, এই মুহূর্তে দেশের পিছিয়ে পরা জনগোষ্ঠীর মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান বিশে^র নাম্বার ওয়ান এনজিও হিসেবে একটি সময়োপযোগী পদক্ষেপ।

বরিশাল জেলায় ৩হাজার ১ শত ৯৮টি পরিবারের মধ্যে বরিশাল সিটি কর্পোরেশনে অবহেলিত জনগোষ্ঠীর মাঝে ১ হাজার ৯৭ টি পরিবারকে, বরিশাল সদর উপজেলায় (চরকাউয়া, টুঙ্গিবাড়িয়া ও চাঁদপুরা ইউনিয়নে) ৭শত ৩০ টি পরিবারে, জেলার আগৈলঝাড়া উপজেলায়(রত্বপুর, বাকাল ও গৈলা ইউনিয়নে) ৩ শত ৭৬ টি পরিবারে, গৌরনদী উপজেলায়(সরিকল, নলচিরা, মাহিলারা ও চাঁদশী ইউনিয়নে) ৫শত ২৩ টি পরিবারে এবং বাবুগঞ্জ উপজেলার (জাহাঙ্গিরনগর, রহমতপুর, চাঁদপাশা ও কেদারপুর ইউনিয়নে) ৪শত ৭২টি পরিবারের মাঝে উপরোল্লেখিত নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

ব্রাকের বিরতণ কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে জেলা ও উপজেলা প্রসাশনের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মেহেদী হাসান, সহকারী কমিশনার(ভূমি) ও মোঃ জিয়াউর রহমান, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। বরিশাল ব্র্যাকের পক্ষে সমন্বয়কারী রিপন চন্দ্র মন্ডল।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com