শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন
শিরোনাম ::
দাবা খেলতে খেলতেই মারা গেলেন গ্র্যান্ডমাস্টার জিয়া আসমা আব্বাসীর ইন্তেকাল রোহিঙ্গা সঙ্কট: আন্তর্জাতিক সম্প্রদায়ের মনোযোগ ও সহায়তা কমছে নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় হাতের টানে ঊঠে যাচ্ছে রাস্তার পিচ দেবিদ্বারে ঝূঁকিপূর্ণ সেতুতে চালক ও যাত্রীদের আতংকে পারাপার পাঁচবিবিতে বণিক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে মনোনয়ন পত্র বিক্রি শুরু গাইবান্ধায় দিনমজুরের বাড়ীঘর ভাংচুর লুটপাট কোটা বাতিলের দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ কালীগঞ্জে মিন্টুর নিঃশর্ত মুক্তির দাবিতে উপজেলা আওয়ামী লীগের একাংশের মিছিল ফরিদপুরে টানা চতুর্থ দিনের মতো চলছে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মবিরতি

নওগাঁর সাপাহারে রাস্তায় জলাবদ্ধতা, জনদুর্ভোগ চরমে

মোশারফ হোসেন জুয়েল, নওগাঁ :
  • আপডেট সময় শনিবার, ১৮ এপ্রিল, ২০২০

নওগাঁর সাপাহারে প্রভাবশালী মহল কর্তৃক জনসাধারনের চলাচলের রাস্তার পানি নিস্কাষন প্রক্রিয়া বন্ধ করে জলাবদ্ধতা সৃষ্টির অভিযোগ উঠেছে। এলাকাবাসীর অভিযোগে জানা গেছে উপজেলার শিরন্টি ইউনিয়নের গোপালপুর আদিবাসী পাড়া ত্রিমুহনী মোড়ের পানি নিস্কাষনের জন্য রাস্তার উপর স্থাপিত সরকারী ভাবে নির্মিত কালভার্টের মুখ স্থানীয় বাসিন্দা মানিক হোসেন এবং ওয়াজেদ আলীর স্ত্রী ফাতেমা বিবি পরিকল্পিত ভাবে ইটের দেয়াল দিয়ে বন্ধ করে দিয়েছে।

সরেজমিনে দেখা গেছে স্থানীয় লোকজন চলাচলে চরম সমস্যার সম্মুখিন হয়ে দিনাতি পাত করছে। প্রায় ১ বছর ধরে এ অবস্থা সৃষ্টি হলেও প্রশাসনিক ভাবে স্থায়ী পদক্ষেপ নেয়া হয়নি। ওই রাস্তার পানি নিস্কাষনের পথ বন্ধ থাকায় অল্পতেই বৃষ্টির পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়। কৃষকগণ জানান চলতি মৌসুমে মাঠ থেকে বোরো ধান পরিবহনে ওই এলাকার কৃষক জনতা চরম দুর্ভোগে পড়বে। এ দিকে কার্লভাটের মুখ বন্ধ করে রাস্তার উপরের পানি নিচে নামতে না দেয়ার কারনে রাস্তার পাশে বসবাসরত অসহায় আদিবাসীদের মাটির ঘর বাড়িগুলো ভেঙ্গে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। সচেতন মহলের ধারনা রাস্তার পাশের সরকারী জায়গা দখল মুক্ত করে সেখানে পানি নিস্কাষনের জন্য স্থায়ী ড্রেন নির্মান করা হলে এলাকার জনগণের এই দুর্ভোগ লাঘব হবে।

এলাকাবাসী চলাচলের রাস্তায় জলাবদ্ধতা নিরসনে স্থানীয় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার মহোদয়ের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com