সোমবার, ১১ জানুয়ারী ২০২১, ০২:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম ::
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সোনার বাংলা গড়ার প্রত্যয় প্রধানমন্ত্রীর প্রথম বাংলাদেশি হিসেবে ‘গ্লোবাল হিরো অ্যাওয়ার্ড’ পেলেন তাজিন ভবিষ্যতের মঞ্চ গড়ে শেষ হলো বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথন হাটহাজারীতে অবৈধ স্থাপনা গুঁড়িয়ে সড়ক ও জনপদ বিভাগের জায়গা উদ্ধার ভোট জালিয়াতি করলে সে কেন্দ্র প্রয়োজনে ১০বার ভোট হবে-আবদুল কাদের মির্জা পুরস্কার পেলেন রেমিট্যান্স পাঠানো ৫ ইতালি প্রবাসী ফেনী প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন জসিম-সভাপতি, জীবন-সম্পাদক মেয়েটিকে ভালবেসে আবেগে শারীরিক সম্পর্কে জড়িয়েছিল  কমলগঞ্জে প্রবাসীদের অর্থায়নে শীতবস্ত্র বিতরণ মাশরাফি গ্রেট ক্রিকেটার, তার অভাব বোধ করবে দল : আকরাম খান




আদালত খোলা রাখার সিদ্ধান্ত স্থগিত

খবরপত্র অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় শনিবার, ২৫ এপ্রিল, ২০২০




করোনা পরিস্থিতিতে দফায় দফায় সরকারি ছুটি বাড়ায় জরুরি প্রয়োজনে সপ্তাহে দুইদিন আদালত খোলা রাখার সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে।

শনিবার (২৫ এপ্রিল) বিকালে বাংলাদেশ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলা আকবর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৩ এপ্রিল এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশের প্রত্যেক জেলা ও দায়রা জজ এবং মহানগর দায়রা জজকে ছুটিকালীন সময়ে প্রতি সপ্তাহে দুইদিন সীমিত আকারে আদালতের কার্যক্রম পরিচালনার নির্দেশ দেন। এছাড়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতকে নিজে অথবা তার অধিনস্ত এক বা একাধিক ম্যাজিস্ট্রেট দিয়ে ছুটিকালীন সময়ে সপ্তাহে সুবিধামতো দুইদিন আদালত খোলা রাখারও নির্দেশ দেয়।

কিন্তু পরবর্তীতে ঢাকা আইনজীবী সমিতি ও চট্টগ্রাম আইনজীবী সমিতিসহ সাধারণ আইনজীবীগণ সুপ্রিম কোর্টের এ আদেশ পুনর্বিবেচনার আবেদন করেন।

এ প্রেক্ষিতে শনিবার (২৫ এপ্রিল) প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টের জেষ্ঠ্য বিচারপতিদের সাথে আলোচনাক্রমে ২৩ তারিখের আদালত খোলা রাখা সংক্রান্ত চিঠির কার্যকারিতা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করেন।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com