মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৪:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম ::
গহিরা-ফটিকছড়ি সড়কের বিকল্প সড়ক ভেঙ্গে যান চলাচল বন্ধ, জনদুর্ভোগ চরমে পূরণ হতে চলেছে চিতলমারীবাসীর প্রাণের দাবি বিরামপুর হাসপাতালের বেহাল দশা ইউনিয়ন পরিষদ সচিব সমিতি (বাপসা) চাঁদপুর জেলা শাখার উদ্যেগে মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান এর বিদায় সংবর্ধনা সরকার ঘোষিত এসডিজি অর্জনে উৎপাদনমুখী সমবায় সমিতির গুরুত্ব অপরিসীম-জহিরুল হায়াত গঙ্গাচড়ায় তিস্তার পানি বৃদ্ধি পেয়ে ২ হাজার পরিবার পানিবন্দি ডাক্তারের টেবিলে কুকুর! নির্বাচন পর্যবেক্ষণে যাওয়া আ.লীগ নেতার গাড়ি ভাঙচুর সুনামগঞ্জে করোনা প্রতিরোধে ক্যারাভান প্রদর্শনী গজারিয়ায় জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার এর বিদায় সংবর্ধনা।




চন্দ্রজয়ী মাইকেল কলিন্স আর নেই

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১




১৯৬৯ সালে চাঁদের বুকে যে তিনজন নভোচারী পা রেখেছিলেন তাদের মধ্যে অন্যতম ছিলেন মাইকেল কলিন্স। অ্যাপোলো-১১ এর এই নভোচারী আর নেই। মার্কিন যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বুধবার (২৮ এপ্রিল) তিনি মারা গেছেন। তার বয়স হয়েছিল ৯০ বছর। তার পরিবারের পক্ষ থেকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। খবর বিবিসি’র। দীর্ঘদিন ধরে তিনি মরণব্যাধী ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন। অবশেষে বুধবার তিনি হার মানলেন। মৃত্যুর আগে তিনি তার পরিবারের সঙ্গেই ছিলেন।
তার পরিবার এক বার্তায় জানিয়েছে, কলিন্স তার জীবনের চ্যালেঞ্জগুলো নমনীয়তার সঙ্গে মোকাবিলা করেছেন। জীবনের শেষ চ্যালেঞ্জও তিনি এভাবেই মোকাবিলা করেছেন। আমরা তাকে ভীষণভাবে মিস করবো। আমরা জানি তিনি যে জীবন অতিবাহিত করে গেছেন সেটা কতোটা গৌরবময় ছিল। তিনি তার মৃত্যুতে আমাদের শোকাহত না হতে বলেছিলেন। আমরা তার সেই ইচ্ছাকে সম্মান জানাবো। তার মৃত্যুতে শোক জানিয়েছে নাসা। বিবৃতিতে কলিন্সকে সত্যিকারের অগ্রদূত ও প্রবক্তা বলে উল্লেখ করেছে।চন্দ্রজয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে ২০১৯ সালের ১৬ জুলাই কলিন্স ফ্লোরিডার কেনেডি স্পেস সেন্টারে গিয়েছিলেন। ঘুরে দেখেছিলেন যেখান থেকে তিনি ৫০ বছর আগে চন্দ্র জয়ের উদ্দেশ্যে যাত্রা করেছিলেন। ২ বছরের মাথায় তিনি অন্তিমের পথে যাত্রা করলেন। মাইকেল কলিন্স ১৯৩০ সালে ইতালিতে জন্মগ্রহণ করেছিলেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com