মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৪:১৮ পূর্বাহ্ন
শিরোনাম ::
সুনামগঞ্জে করোনা প্রতিরোধে ক্যারাভান প্রদর্শনী গজারিয়ায় জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার এর বিদায় সংবর্ধনা। ফেনীতে ‘শিক্ষক সোপান’ বইয়ের মোড়ক উন্মোচন মহশেখালীতে প্রস্তাবতি রলে লাইনে ঘর নর্মিাণে কোটি কোটি টাকা আত্মসাৎ করতে মরয়িা একটি চক্র ব্রহ্মপুত্র নদে স্রোতে ভেসে গেছেন কৃষক জামালপুরে করোনায় মারা যাওয়া দুই পুলিশ পরিবারের সাথে এসপির মত বিনিময়, আর্থিক অনুদান প্রদান ঈদগাঁও থানা পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার ভেড়ামারায় লকডাউনের ১ম দিনে কঠোর অবস্থানে প্রশাসন নগরকান্দায় গাঁজাসহ একজন আটক মেহজাবিন দায় স্বীকার করলেও স্বজনদের ‘সন্দেহ’ শফিকুলকে




অধ্যাপক জিল্লুর রহমান খান আর নেই

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ২৩ মে, ২০২১




যুক্তরাষ্ট্র প্রবাসী রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক ড. জিল্লুর রহমান খান দেশটির ফ্লোরিডার ওরল্যান্ডোতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। গত শনিবার বিকেলে ফ্লোরিডার ওরল্যান্ডোতে একটি নার্সিং হোমে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ফরিদপুরের সন্তান জিল্লুর আর খান স্ত্রী, ৩ পুত্র ও এক কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮৭ বছর।

জিল্লুর খানের নামাজে জানাজা অনুষ্ঠিত হচ্ছে স্থানীয় সময় রবিবার বাদ যোহর এবং এরপর তাকে সেন্ট্রাল ফ্লোরিডায় মুসলিম গোরস্থানে দাফন করা হবে। তিনি বাংলাদেশ ফাউন্ডেশন ইউএস-এর সভাপতি ছিলেন ১৯৮২ সাল থেকে ৩৯ বছর। তিনি সেন্ট্রাল ফ্লোরিডা আওয়ামী লীগের একজন উপদেষ্টা ছিলেন। খ্যাতনামা এই রাষ্ট্রবিজ্ঞানীর চিন্তার প্রতিফলন হিসেবে প্রকাশিত গ্রন্থের অন্যতম হচ্ছে: ‘লিডারশিপ ইন দ্য লিস্ট ডেভেলপমেন্ট ন্যাশন : বাংলাদেশ’ (১৯৮৩), ‘মার্শাল ল’ টু মার্শাল ল’ : লিডারশিপ ক্রাইসিস ইন বাংলাদেশ’ (১৯৮৪), ‘দ্য থার্ড ওয়ার্ল্ড কারিশমা : শেখ মুজিব এ্যান্ড দ্য স্ট্রাগল ফর ফ্রিডম’ (১৯৯৬) ইত্যাদি। ২০১৪ সাল থেকে তিনি বাংলাতেও লেখালেখি শুরু করেছিলেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com