মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৫:২১ পূর্বাহ্ন
শিরোনাম ::
গহিরা-ফটিকছড়ি সড়কের বিকল্প সড়ক ভেঙ্গে যান চলাচল বন্ধ, জনদুর্ভোগ চরমে পূরণ হতে চলেছে চিতলমারীবাসীর প্রাণের দাবি বিরামপুর হাসপাতালের বেহাল দশা ইউনিয়ন পরিষদ সচিব সমিতি (বাপসা) চাঁদপুর জেলা শাখার উদ্যেগে মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান এর বিদায় সংবর্ধনা সরকার ঘোষিত এসডিজি অর্জনে উৎপাদনমুখী সমবায় সমিতির গুরুত্ব অপরিসীম-জহিরুল হায়াত গঙ্গাচড়ায় তিস্তার পানি বৃদ্ধি পেয়ে ২ হাজার পরিবার পানিবন্দি ডাক্তারের টেবিলে কুকুর! নির্বাচন পর্যবেক্ষণে যাওয়া আ.লীগ নেতার গাড়ি ভাঙচুর সুনামগঞ্জে করোনা প্রতিরোধে ক্যারাভান প্রদর্শনী গজারিয়ায় জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার এর বিদায় সংবর্ধনা।




পারফিউমের গন্ধ ধরে রাখবেন যেভাবে

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ৪ জুন, ২০২১




বাইরে বের হওয়ার আগেই আমরা গায়ে সুগন্ধী মেখে বের হই। আর দিনের শুরুতেই যখন গায়ে সুগন্ধী লাগানো হয়, ঠিক দুপুরের আগেই সেই সুগন্ধের আর থাকে না। তাহলে কি ভাববো সুগন্ধীটি ভালো না। নাকি সুগন্ধী ব্যবহারের ক্ষেত্রে কোন ত্রুাটি ছিলো?
তবে আমাদের মধ্যে অনেকেই আছে যারা হয়তো ঠিক মতো সুগন্ধী বা পারফিউম লাগানো নিয়মই জানে না। কিন্তু শরীরের এমন কিছু বিশেষ জায়গা আছে যেখানে সুগন্ধী বা পারফিউম লাগালে, তার সুবাশ টিকে থাকে অনেকক্ষণ। আজকে জানাবো শরীরের যে বিশেষ জায়গাগুলোয় পারফিউম লাগালে রেশ বেশি ক্ষণ টিকে থাকে সে সর্ম্পকে।
কানের পিছনে:আমরা অনেকেই সুগন্ধী প্রয়োগ করি গলার দু’ পাশে। কিন্তু আপনি জানলে সত্যি অবাক হবেন, এখান থেকে খুব দ্রুত গন্ধ পালায়। কিন্তু আপনি সুগন্ধী ব্যবহার করুন কানের পিছনে। যা ফলে গন্ধ টিকবে বেশি ক্ষণ। তবে এই জায়গা দু’টি সারা দিনই একটু তৈলাক্ত হয়ে থাকে। এর ফলে গন্ধ থাকে অনেক ক্ষণ।
পেটে: অনেকের কাছে হয়তো শুনতে অবাক লাগছে, কিন্তু এটাই সত্যি, আপনি যদি , পেটে সুগন্ধী লাগান তাহলে গন্ধ থাকবে অনেক ক্ষণ। কিন্তু সুগন্ধী লাগাতে হবে পেটের ঠিক কেন্দ্রে, অর্থাৎ নাভির চারপাশে। কারণ এখানে উষ্ণতা বেশি। যা ফলে সারা দিন সুগন্ধীর গন্ধ থাকে। আর সারা শরীরের তা ছড়িয়ে পড়ে।
কনুই: আমরা সবাই তো কব্জিতে সুগন্ধী লাগাই। তবে এই সুগন্ধ খুব বেশি ক্ষণ থাকে না। তার চেয়ে সুগন্ধী যদি কনুইয়ে লাগান তাহলে তা দীর্ঘস্থায়ী হবে। শরীরের অন্য জায়গার চেয়ে কনুইয়ের উষ্ণতা একটু বেশি। যা ফলে এখান থেকে সুগন্ধও ছড়ায় বেশি।।
হাঁটুর পিছনে: শরীরের যে কোন অংশের চেয়ে কানের পিছনে তৈলাক্ত ভাব বেশি, ঠিক তেমনি হাঁটুর পিছনেও একটি বেশি। তাই দিনের শুরুতে এই জায়গায় সুগন্ধী লাগালে তার গন্ধ সন্ধ্যা পর্যন্ত টিকে থাকে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com