শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন
শিরোনাম ::
বিশ্বমানের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে : রাষ্ট্রপতি রাসূল (সা.)-এর সীরাত থেকে শিক্ষা নিয়ে দৃঢ় শপথবদ্ধ হয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে—ড. রেজাউল করিম চৌদ্দগ্রামে বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী রাজনীতিবিদেরা অর্থনীতিবিদদের হুকুমের আজ্ঞাবহ হিসেবে দেখতে চান: ফরাসউদ্দিন নতজানু বলেই জনগণের স্বার্থে যে স্ট্যান্ড নেয়া দরকার সেটিতে ব্যর্থ হয়েছে সরকার মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক হামাসের অভিযানে ১২ ইসরাইলি সেনা নিহত আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় গাজানীতির প্রতিবাদে বাইডেন প্রশাসনের ইহুদি কর্মকর্তার লিলির পদত্যাগ

বিশ্বজুড়ে করোনায় সুস্থ প্রায় সাড়ে ১২ লাখ

অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় বুধবার, ৬ মে, ২০২০

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে। এই ভাইরাসে মৃত্যুর সংখ্যা ২ লাখ ৫৮ হাজার ছাড়িয়ে গেছে। তবে আশার কথা হচ্ছে প্রায় সাড়ে ১২ লাখ করোনা রোগী এই যুদ্ধে জয়ী হয়েছেন।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার বেলা সাড়ে ৩ টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বিশ্বের ৩৭ লাখ ৪৩ হাজার ৪৯৩ জন।

তাদের মধ্যে বর্তমানে ২২ লাখ ২৬ হাজার ৪৭৮ জন চিকিৎসাধীন এবং ৪৯ হাজার ২৫০ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ১২ লাখ ৪১ হাজার ৮৯৪ জন সুস্থ হয়ে উঠেছেন এবং দুই লাখ ৫৮ হাজার ৮৪৬ জন মারা গেছেন এই রোগে।

করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগ থেকে যুক্তরাষ্ট্রে সেরে উঠেছে দুই লাখ ৬২৮ জন, স্পেনে এক লাখ ৫৪ হাজার ৭১৮, ইতালিতে ৮৫ হাজার ২৩১, ইরানে ৮০ হাজার ৪৭৫, চীনের মূল ভূখণ্ডে ৭৭ হাজার ৯১১, তুরস্কে ৭৩ হাজার ২৮৫ এবং ফ্রান্সে ৫২ হাজার ৭৩৬ জন সুস্থ হয়ে উঠেছে।

এ ছাড়া কানাডায় ২৬ হাজার ৯৯৩ জন, সুইজারল্যান্ডে ২৫ হাজার ৪০০, অস্ট্রিয়ায় ১৩ হাজার ৪৬২, বেলজিয়ামে ১২ হাজার ৪৪১, দক্ষিণ কোরিয়ায় ৯ হাজার ৩৩৩, অস্ট্রেলিয়ায় পাঁচ হাজার ৯৭৫ ও মালয়েশিয়ায় চার হাজার ৫৬৭ জন সুস্থ হয়ে উঠেছে।

গত বছরের ১৭ ডিসেম্বর চীনের উহান থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতি করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এমআর/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com