শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম ::
বগুড়া শেরপুরে আগুনে পুড়লো পঁচিশ বিঘা জমির ভুট্টা ইসলামাবাদে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন বীর মুক্তিযোদ্ধার নির্মাণাধীন দোকানে সন্ত্রাসী হামলা বাগেরহাট নানান আয়োজনে মে দিবস পালিত ভালুকা বিশেষায়িত পেঁয়াজ প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ কেন্দ্র উদ্বোধন বরিশালে জাতীয়তাবাদী শ্রমিকদলের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন কুড়িগ্রামের উলিপুরে ভুট্টা মাড়াইয়ে ব্যস্ত কৃষকেরা, দ্বিগুণ লাভের আশা নগরকান্দায় অগ্নিকান্ডে চারটি দোকান ঘর ভস্মীভূত দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি না হলে গণতন্ত্রের মুক্তি হবে না-কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার গলাচিপায় পুষ্টি সমন্বয় কমিটির সভা ও জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস পালিত

রাজধানীতে চাঁপাইনবাবগঞ্জ ফোরামের ইফতার

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ১৬ এপ্রিল, ২০২২
চাঁপাইনবাবগঞ্জ ফোরামের ইফতার অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন জননেতা নুরুল ইসলাম বুলবুল

ঁ খবরপত্র ডেস্ক
রাজধানী ঢাকায় অনুষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জ ফোরাম এর আলোচনা সভা ও ইফতার মাহফিল। গত বৃহস্পতিবার (১৪ এপ্রিল) রাজধানীর একটি মিলনায়তনে ঢাকায় অবস্থানরত বিভিন্ন শ্রেনীপেশার মানুষকে নিয়ে ইফতার মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁপাইনবাবগঞ্জ ফোরামের সভাপতি, চাঁপাইনবাবগঞ্জ সরকারী কলেজের সাবেক ভিপি ও বিশিষ্ট সমাজসেবক নুরুল ইসলাম বুলবুল। সাধারণ সম্পাদক এ্যাডভোকেট দেলোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাবেক উপাচার্য ড. এম উমর আলী। প্রধান অতিথির বক্তব্যে ড. এম উমর আলী চাঁপাইনবাবগঞ্জের আঞ্চলিক ভাষা ও সংস্কৃতি চর্চা বাড়ানোর আহ্বান জানান। কুরআন নাজিলের মাসে কুরআন অনুযায়ী জীবন গঠনের গুরুত্ব তুলে ধরেন তিনি।
চাঁপাইনবাবগঞ্জ ফোরামের সভাপতি নুরুল ইসলাম বুলবুল তার বক্তব্যে বলেন, রমজান মাস অফুরন্ত নেয়ামতের মাস। এ মাসে আল্লাহভীতি অর্জনের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন করার সর্বোচ্চ প্রচেষ্টা চালাতে হবে। কোরাআন নাজিলের মাসে কোরআনের চর্চাকে বৃদ্ধি করে সে অনুযায়ী সমাজ গড়ে তোলা প্রয়োজন। রমজানের শিক্ষাকে বাকি ১১ মাস কাজে লাগানোর আহবান জানান তিনি। সভাপতির বক্তব্যে তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জ অধিকার বঞ্চিত এক জনপদের নাম। অপার সম্ভাবনা থাকার পরও নায্য অধিকার থেকে বঞ্চিত এই জনপদের মানুষ। চাঁপাইনবাবগঞ্জের মানুষের উন্নয়নে ছাত্র-যুবক সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে প্রত্যেকের জায়গা থেকে প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। করোনায় বিপর্যস্ত মানুষসহ সকলের প্রয়োজনে পাশে দাঁড়ানোর সর্বাত্নক চেষ্টা চালানো প্রয়োজন। দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর মাধ্যমে একটি সমৃদ্ধশালী শিক্ষিত সমাজ গড়ে তুলতে হবে। নৈতিক মূল্যবোধ দিয়ে সুন্দর সমাজ গঠনে সবাইকে সচেষ্ট থাকার আহবান জানান তিনি। সভাপতির বক্তব্যে তিনি আরও বলেন, চিকিৎসা, শিক্ষা, আত্মকর্মসংস্থানের জন্য চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় এসে কেউ যেন যথাযথ সেবা বঞ্চিত না হয় সেদিকে আমাদের সকলকে সচেতনভাবে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। সেবা প্রদানের ক্ষেত্রে রাজনৈতিক পরিচয়কে প্রধান্য না দিয়ে চাঁপাইনবাবগঞ্জের মানুষ হিসেবে দল, মত, নির্বিশেষে সকলের পাশে দাঁড়ানোর আহবান জানান তিনি। ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার শামসুল ইসলাম জাহির, হাজারিবাগ সোসাইটির সেক্রেটারী মাহফুজ আলম, এ্যাডভোকেট ইব্রাহিম খলিল, এ্যাডভোকেট মারুফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ স্টুডেন্টস ফোরামের সভাপতি হাফেজ আব্দুল আলীম, শহিদুল ইসলাম সোহেল, আবু বকর সিদ্দিক, ওয়াহিদ আল হাসান, ছাত্রপ্রতিনিধি আব্দুল্লাহ আল মাহমুদ, হাফেজ নুরুল আওয়াল প্রমুখ। ঢাকায় অবস্থানরত চাঁপাইনবাবগঞ্জ জেলার শিক্ষার্থীসহ নানান শ্রেনী পেশার দেড় শতাধিক মানুষের উপস্থিতিতে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com