বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন
শিরোনাম ::
যশোরের মহাসড়কে পিচের বদলে ইটের সলিং বদলগাছীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত নার্সদের কর্মবিরতি পালন ফটিকছড়িতে কৃষকের ঘরবাড়ি পুড়িয়ে দেওয়ার অভিযোগ মহেশখালীতে যৌথ উচ্ছেদ অভিযান বনবিভাগের মানবসেবা অভিযান ভাঙ্গুড়া শাখা আয়োজিত হুইল চেয়ার, গাছ বিতরণ ও অন্যান্য কর্মসূচি পালন বগুড়া শেরপুরের যৌন হয়রানির অভিযোগে সেই শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন কালিয়াকৈরে শিক্ষার্থীদের লেখাপড়ার মান উন্নয়নে কাজ করে যাচ্ছে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার উম্মে কুলসুম ফেরদৌসী (পুষ্প) তারাকান্দায় অধ্যক্ষ জামাল উদ্দিনের বিরুদ্ধে অনিয়ম ও ক্ষমতা অপব্যবহারের অভিযোগ সুজনের শার্শা উপজেলা কমিটি গঠন উলিপুরে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে সহকারী শিক্ষকদের মানববন্ধন

ডনবাস অঞ্চলে রাশিয়ার নীতি ‘সুস্পষ্ট গণহত্যা’ : জেলেনস্কি

খবরপত্র ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ২৭ মে, ২০২২

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলোনস্কি তার দেশের পূর্বাঞ্চলীয় ডনবাস এলাকায় ‘সুস্পষ্ট গণহত্যা নীতি’ চালানোর জন্য রাশিয়াকে দায়ী করেছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার টেলিভিশনে প্রচারিত এক ভাষণে একথা বলেন তিনি। খবর এএফপি’র। ইউক্রেনের বিভিন্ন নগরী ছারখার করে দেয়ায় প্রচেষ্টার জন্য তিনি রাশিয়াকে অভিযুক্ত করে বলেন, এলাকাটি ‘জনহীন’ অঞ্চলে পরিণত করার মাধ্যমে হয়তো ডনবাসে মস্কোর অভিযান শেষ হবে।
ভাষণে তিনি বলেন, ‘আমাদের দেশের জনগোষ্ঠীকে বিতাড়িত করা এবং বেসামরিক নাগরিকদের নির্বিচারে হত্যা করাসহ সবকিছু রাশিয়ার সুস্পষ্ট গণহত্যা নীতির অনুসরণ।’ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন গত ফেব্রুয়ারি মাসের শেষের দিকে ইউক্রেনে সৈন্য পাঠিয়ে বলেন, এই সামরিক অভিযানের লক্ষ্য পশ্চিমাপন্থী এ দেশে রাশিয়ার পক্ষের লোকজনকে নির্বিচারে হত্যা বন্ধ করা। গত এপ্রিলে ইউক্রেনের পার্লামেন্ট তাদের দেশের বিরুদ্ধে রাশিয়ার সামরিক পদক্ষেপকে ‘গণহত্যা’ হিসেবে স্বীকৃতি দিয়ে একটি প্রস্তাব গ্রহণ করে। এ ব্যাপারে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন একই অভিব্যক্তি ব্যক্ত করে বলেন, পুতিন ইউক্রেনের জনগোষ্ঠীর আদর্শ উপড়ে ফেলার চেষ্টা চালাচ্ছেন বলে মনে করা হচ্ছে। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোও রাশিয়ার ইউক্রেন নীতিকে একইভাবে দেখে থাকেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com